ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

টানা বর্ষণে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
টানা বর্ষণে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি

সিরাজগঞ্জ: চার দিনের টানা বর্ষণে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় শহরের হার্ড পয়েন্টে ২৩ সেন্টিমিটার ও কাজিপুরের মেঘাই পয়েন্টে ২৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

 

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে হার্ড পয়েন্টে যমুনা নদীর পানি সমতল রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫৫ মিটার। ২৪ ঘণ্টায় ২৩ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩ দশমিক ৩৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১২ দশমিক ৯০ মিটার)। শুক্রবার এই পয়েন্টে যমুনার পানি বৃদ্ধি পায় ৮ সেন্টিমিটার।  

অন্যদিকে কাজিপুর মেঘাই পয়েন্টে পানি সমতল রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ১৩ মিটার। ২৪ ঘণ্টায় ২৭ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩ দশমিক ৬৭ মিটার নিচ প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৪ দশমিক ৮০ মিটার)। শুক্রবার এ পয়েন্টে ১০ সেন্টিমিটার বৃদ্ধি পায়।  

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী প্রকৌশলী মো. নাজমুল হোসাইন এ তথ্য নিশ্চিত করে বলেন, টানা বৃষ্টির কারণে পানি বাড়ছে। তবে এতে আতংকিত হওয়ার কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।