ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

২৪ ঘণ্টায় যমুনার পানি বাড়ল ৫১ সেন্টিমিটার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
২৪ ঘণ্টায় যমুনার পানি বাড়ল ৫১ সেন্টিমিটার 

সিরাজগঞ্জ: টানা পাঁচদিনের বর্ষণে যমুনার নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় কাজিপুরের মেঘাই অঞ্চলে ৫১ সেন্টিমিটার অর্থাৎ প্রায় পৌনে দুই ফুট পানি বেড়েছে।

একই সময়ে শহরের হার্ড পয়েন্টে বেড়েছে ৩৫ সেন্টিমিটার।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে কাজিপুরের মেঘাই পয়েন্টে পানি সমতল রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬৪ মিটার। ২৪ ঘণ্টায় ৫১ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩ দশমিক ১৬ মিটার নিচ প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৪ দশমিক ৮০ মিটার)। শনিবার (২৮ সেপ্টেম্বর) এ পয়েন্টে যা ছিল ২৭ সেন্টিমিটার।

অপরদিকে, শহরের হার্ড পয়েন্টে যমুনার পানি সমতল রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৯০ মিটার। ২৪ ঘণ্টায় ৩৫ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১২ দশমিক ৯০ মিটার)। শনিবার (২৮ সেপ্টেম্বর) এ পয়েন্টে যা ছিল ২৩ সেন্টিমিটার।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী প্রকৌশলী মো. নাজমুল হোসাইন এ তথ্য নিশ্চিত করে বলেন, টানা বৃষ্টির কারণে পানি বাড়ছে। আরও দু-তিনদিন যমুনার পানি বাড়তে পারে। তবে এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।