ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পার্বত্যাঞ্চলে সহিংস ঘটনা: তদন্ত কমিটি রাঙামাটিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
পার্বত্যাঞ্চলে সহিংস ঘটনা: তদন্ত কমিটি রাঙামাটিতে

রাঙামাটি: খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতার ঘটনার তদন্ত শুরু করেছে কমিটি। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে দুর্বৃত্তের হামলায় ক্ষতিগ্রস্ত রাঙামাটির বনরূপা বাজার, বনরূপা মসজিদ, মৈত্রী বিহার পরিদর্শনের মধ্য দিয়ে তদন্ত কমিটি তাদের কার্যক্রম শুরু করেছে।

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল্লাহ নুরীর নেতৃত্বে এসময় রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু, রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী, ব্যবসায়ী নেতারাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। পরে তারা রাঙামাটি সদর উপজেলা পরিষদ কার্যালয়ে পাহাড়ি ও বাঙালি নেতা এবং বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় করেন। সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করার আহ্বান জানান তারা।

ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল্লাহ নুরী জানান, ঘটনার সঙ্গে জড়িতদের তথ্য সংগ্রহ, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সরকারকে জানানো, ভবিষ্যতে এরকম ঘটনা না ঘটার সুপারিশ করাসহ আগামী ১৪ দিনের মধ্যে সরকারকে একটি তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ভোরে খাগড়াছড়িতে চুরির অভিযোগে মামুন নামে এক যুবককে হত্যা করা হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে দীঘিনালা, খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতার ঘটনা ঘটে। এতে চারজন নিহত ও অনেকে আহত হন। ঘটনা তদন্তে ২৬ সেপ্টেম্বর সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার।

জানা গেছে, ১৪ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে কমিটি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।