ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

এবার পাথরবোঝাই ট্রাকে মিলল ২ কোটি টাকার ভারতীয় কাপড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
এবার পাথরবোঝাই ট্রাকে মিলল ২ কোটি টাকার ভারতীয় কাপড়

সিলেট: চোরাচালানের স্বর্গ সড়ক হয়ে উঠেছে সিলেট। চিনি, চা পাতা, গরু-মহিষ থেকে শুরু করে বিভিন্ন ভারতীয় পণ্য প্রতিনিয়ত জব্দ করা হলেও থেমে নেই চোরাচালান।

উপরন্তু চোরাচালানে নানা কৌশল ব্যবহার করছে চোরাচালানিরা। ইতোপূর্বে বালু, পাথরের ট্রাকে একাধিক চোরাচালান জব্দ করা হলেও এবার পাথরের ট্রাকে মিলল ভারতীয় কাপড়ের চালান।  

সিলেট সীমান্ত থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে পাথরবাহী ট্রাকে আসা পৌনে ২ কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়ের চালান জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় ট্রাকচালক ও হেলপারকে আটক করলেও পালিয়ে যায় এক চোরাকারবারি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সিলেট-তামাবিল সড়কের পীরেরবাজার এলাকা থেকে পাথর ভর্তি ট্রাকে আসা চোরাই কাপড়ের চালান জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় ৩ হাজার ৯৬২ পিস শাড়ি ও ২০২ পিস লেহেঙ্গা রয়েছে। জব্দকৃত কাপড়ের মূল্য এক কোটি ৮২ লাখ ৭২ হাজার টাকা হবে বলে জানিয়েছে পুলিশ।

এসএমপির শাহপরাণ (রহ.) মাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভারতীয় শাড়ির চালান জব্দ করেন।

এ ঘটনায় আটকরা হলেন- ট্রাকের চালক রাজশাহী জেলার মতিহার উপজেলার বুধপাড়া ইউনিয়নের মোহননীড় গ্রামের মৃত আব্দুস শুকুরের ছেলে মো. সাকিল ইসলাম (৩২) ও হেলপার একই ইউনিয়নের গনির দালান গ্রামের মো. জাফর আলীর ছেলে মো. মারুফ ইসলাম (২৪)। এ সময় জৈন্তাপুর উপজেলার হরিপুর হাউতপাড়া গ্রামের মো. রফিকের ছেলে তাহের (২৫) পালিয়ে যান বলে পুলিশকে জানায় আটকরা।  

এসএমপির উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, পাথরবোঝাই ট্রাকে করে কৌশলে শুল্ক ফাঁকি দিয়ে দেশের অভ্যন্তরে ভারতীয় কাপড়ের চালান নিয়ে আসছিল চোরাকারবারিরা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ এসব চোরাই পণ্য জব্দ করে। জব্দকৃত মালামালসহ আটকদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।