ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গাজীপুরে শ্রমিক-ছাত্রদের বিক্ষোভ: দুই মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
গাজীপুরে শ্রমিক-ছাত্রদের বিক্ষোভ: দুই মহাসড়ক অবরোধ

গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে শ্রমিক ও অধ্যক্ষকে বহিষ্কারের দাবিতে ছাত্রদের বিক্ষোভ হচ্ছে গাজীপুরে। তারা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকে দুই পক্ষের বিক্ষোভ-অবরোধ চলমান।

পুলিশ, কারখানার শ্রমিক ও এলাকাবাসী জানায়, এক মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুর মহানগরের মোগরখাল এলাকার টি অ্যান্ড জেড গ্রুপের এপিএল অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এ সময় উত্তেজিত শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকায় অবরোধ সৃষ্টি করে।

এ কারণে সকালে ৮টা থেকে ওই এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগ বাড়ে জনসাধারণের।

শ্রমিকরা জানায়, গত ৩০ সেপ্টেম্বর বেতন দেওয়ার কথা থাকলেও পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। এ কারণে আমরা বিক্ষোভ করছি। এ ধারাবাহিকতায় আমরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছি।

এদিকে কোনাবাড়ী এলাকার এম এম নিটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা টিফিন ও নাইট বিল এবং হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে সকাল থেকে বিক্ষোভ করছে।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতির স্বাভাবিক করার চেষ্টা চলছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মৌচাক স্কাউট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। প্রতিষ্ঠানের অধ্যক্ষকে বহিষ্কারের দাবিতে তাদের এ বিক্ষোভ ও অবরোধ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রইজ উদ্দিন জানান, ছাত্ররা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সচেষ্ট।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।