ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে নির্মাণাধীন ভবনে ঝুলছিল আ.লীগ নেতার মরদেহ, পরিবারের দাবি হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
চাঁদপুরে নির্মাণাধীন ভবনে ঝুলছিল আ.লীগ নেতার মরদেহ, পরিবারের দাবি হত্যা

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ঢালীর (৫৮) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার বেলতী গ্রামে ওই নেতার বাড়ির পাশে নির্মাণাধীন একটি ভবন থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত নজরুল ওই ইউনিয়নের বেলতী গ্রামের ঢালী বাড়ির মৃত রুস্তম আলী ঢালীর ছেলে। তিনি বেশ কয়েক বছর খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। রাজনীতিতে যুক্ত হওয়ার আগে তিনি ঠিকাদারির ব্যবসা করতেন।  

এদিন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ বিভাগ) রাশেদুল হক চৌধুরী ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চাঁদপুরের একটি দল।

পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা নজরুল ইসলাম ঢালীকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়ে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে।

পরিবার, পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বাড়ি থেকে বের হন নজরুল ইসলাম। রাত ১২টার বেজে গেলেও তিনি বাড়িতে ফিরে না আসায় স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম তার মোবাইলফোন নম্বরে অনেকবার কল দিলেও তা রিসিভ হয়নি। পরে সম্ভাব্য সব জায়গায় তার খোঁজাখুঁজি করেও কোথাও সন্ধান পাননি স্বজনরা। মঙ্গলবার সকালে বাড়ির পাশে নির্মাণাধীন একটি ভবনের সিঁড়ির রডের সঙ্গে গলায় রশি পেঁচানো অবস্থায় নজরুল ইসলামে ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেন স্থানীয়রা।

নজরুল ইসলামের স্ত্রী জেসমিন ও ছেলে জামিউল অভিযোগ করে জানান, পূর্ব শত্রুতার জেরে নজরুল ইসলামকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরে লাশ ঝুলিয়ে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে। যে চিকন রশি দিয়ে লাশটির গলা ঝুলানো, তা দিয়ে আত্মহত্যা সম্ভব নয়। এছাড়া লাশের পা মাটিতে লাগানো ছিল।

পিবিআই চাঁদপুর কার্যালয়ের উপ-পরিদর্শক (এসআই) কবির হোসেন বলেন, ওই ব্যক্তির পায়ের ওপরের অংশে ছেঁচড়ানো দাগ রয়েছে। আর কোনো অংশে আঘাতের চিহ্ন নেই। মৃত্যুর রহস্য উদ্ঘাটনে তদন্ত কাজ চলছে।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহম্মেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, এটি একটি রহস্যজনক মৃত্যু। এটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। এছাড়া পিবিআইসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।