ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হত্যাচেষ্টা মামলা: ঈশ্বরদীতে যুবলীগ নেতা মিঠু গ্রেপ্তার

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
হত্যাচেষ্টা মামলা: ঈশ্বরদীতে যুবলীগ নেতা মিঠু গ্রেপ্তার গ্রেপ্তার আক্তারুজ্জামান মিঠু

পাবনা (ঈশ্বরদী): বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পাবনার ঈশ্বরদী উপজেলায় শিক্ষার্থীদের একদফা আন্দোলনে যুবদলের নেতা-কর্মীকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় ইউনিয়ন যুবলীগ নেতা  আক্তারুজ্জামান মিঠুকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ সদস্যরা।  

শুক্রবার (৪ অক্টোবর) রাতে উপজেলার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া চর গড়গড়ি গ্রাম থেকে তাকে আটক করা হয়।

 মিঠু ওই গ্রামের মৃত রায়হান উদ্দিনের ছেলে। তিনি সাহাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।  

শনিবার (৫ অক্টোবর) দুপুরে র‌্যাব-১২ পাবনার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার গোলাম মোর্ত্তূজা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  

র‌্যাব জানায়, শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জানতে পারে যে, পাবনার ঈশ্বরদীতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর গুলি করে হত্যাচেষ্টা মামলার এজাহার নামীয় আসামি মিঠু দীর্ঘদিন ধরে আত্মগোপনে পলাতক থাকার পর নিজ বাড়িতে অবস্থান করছেন। পরে র‌্যাব সেখানে অভিযান চালিয়ে আওতাপাড়া গড়গড়ি গ্রামের নিজের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ঈশ্বরদী থানায় হস্তান্তর করে।

উল্লেখ্য, গত ০৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার কর্মসূচিতে যুবদল কর্মীদের লক্ষ্য করে গুলি করে চারজনকে আহত করায় ঈশ্বরদী শহরের শৈলপাড়া মহল্লার মৃত আব্দুল রশিদের ছেলে যুবদলের কর্মী নজরুল ইসলাম বাদী হয়ে পাবনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ গালিবকে প্রধান আসামি করে ৭১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৮০-৯০ জনকে আসামি করে মামলাটি করেন। মামলার বাদী নজরুল ইসলাম ওই আন্দোলনে গুলিবিদ্ধ হয়েছিলেন।  

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, যুবলীগ নেতা মিঠু এজাহারভুক্ত পলাতক আসামি। র‌্যাব সদস্যরা তাকে গ্রেপ্তারের পর থানায় হস্তান্তর করেন। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।