ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হঠাৎ অসুস্থ সাবেক মন্ত্রী মান্নান সিলেট কারাগারে চিকিৎসাধীন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
হঠাৎ অসুস্থ সাবেক মন্ত্রী মান্নান সিলেট কারাগারে চিকিৎসাধীন

সিলেট: সুনামগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়া আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে সিলেট কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। সেখানকার কারা হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

জানা গেছে, শনিবার (৫ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে আনা হয়। কারাগারের জেলার মো. শাখাওয়াত হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বয়স জনিত রোগ ও বুকে ব্যথা অনুভব হওয়ায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে সুনামগঞ্জ কারাগার থেকে সিলেটে আনা হয়েছে। তিনি সিলেট কেন্দ্রীয় কারা হাসপাতালে চিকিৎসকদের তত্বাবধানে রয়েছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। প্রয়োজনে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হবে।

গত ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতার বিক্ষোভ চলাকালে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভুক্ত আসামি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। গত ১৯ সেপ্টেম্বর রাত দেড়টার দিকে শান্তিগঞ্জের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সরকারের সাবেক আমলা ছিলেন এম এ মান্নান। ২০০৩ সালে অবসর নেওয়ার পর ২০০৫ সালে সুনামগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে পরাজিত হন। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার জয়লাভ করে সংসদে যান। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও পরে অর্থ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। ২০১৮ সালে একাদশ নির্বাচনেও তিনি বিজয়ী হয়ে পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি টানা চতুর্থবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। যদিও এই মেয়াদে মন্ত্রিসভায় তাকে রাখা হয়নি। অবশ্য পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।