ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কিশোরগঞ্জে বেশি দামে ডিম বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
কিশোরগঞ্জে বেশি দামে ডিম বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে বেশি দামে ডিম বিক্রি করার দায়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার বিন্নাটি বাজার ও কটিয়াদী উপজেলার আচমিতা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।  

এসময় সহযোগিতায় ছিলেন-কিশোরগঞ্জ জেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা এ কে এম সিয়াম হোসেন ও জেলা আনসার ব্যাটালিয়নের সদস্যরা।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক বাংলানিউজকে জানান, সোমবার (৭ অক্টোবর) দুপুরে ডিম, ব্রয়লার মুরগি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার তদারকির জন্য কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার বিন্নাটি বাজার ও কটিয়াদী উপজেলার আচমিতা বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না করা, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করা ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে সদর উপজেলার বিন্নাটি বাজারের আল মদিনা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা ও কটিয়াদী উপজেলার আচমিতা বাজারের আচমিতা মায়ের দোয়া ডিমের আড়তকে এক লাখ টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়েছে।

ভোক্তা অধিকার রক্ষায় অধিদফতরের এ সব কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।