ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
সিরাজগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে দোকান কর্মচারী শামীম হোসেন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. নাহিদ শেখকে (২৭) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১২ সিরাজগঞ্জ সদর কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ।

এর আগে সোমবার রাতে গাজীপুরের রাজেন্দ্রপুর চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নাহিদ শেখ সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর ২ নম্বর গলির মো. ফরিদ শেখের ছেলে।  

সংবাদ বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২ সদর কোম্পানি ও র‌্যাব-১ সিপিএসসি, গাজীপুর যৌথ অভিযান চালিয়ে অপহরণ ও হত্যা মামলার আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. নাহিদ শেখকে গ্রেপ্তার করা হয়েছে।  

২০১৬ সালের ২৫ জুন সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের শামসুল হকের ছেলে ও শহরের আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামীম হোসেন (২৩) দোকানের বকেয়া টাকা তুলতে উল্লাপাড়ায় গিয়ে নিখোঁজ হন। পরদিন ২৬ জুলাই রাতে উল্লাপাড়া উপজেলার বড়হর দক্ষিণপাড়ায় একটি ক্ষেতের মধ্যে থেকে শামীমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। আদালত সাজাপ্রাপ্তদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে গত ২৮ আগস্ট নাহিদ শেখসহ আরও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।  

সাজাপ্রাপ্ত অন্য আসামিদের মধ্যে সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর মহল্লার ২ নম্বর গলির মৃত সাইফুল ইসলাম শেখের ছেলে মো. ইসমাইল শেখ ওরফে রাসেল শেখকে (২৬) গত ১৩ সেপ্টেম্বর গ্রেপ্তার করেছে র‌্যাব। বাকি দুই আসামি একই এলাকার ফরহাদ সেখের ছেলে রবিন সেখ ও আলম সেখের ছেলে আব্দুল মোমিন। রায় ঘোষণার দিন থেকেই পলাতক রয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।