ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নীলফামারীতে সাবেক দুই এমপি ও উপজেলা চেয়ারম্যানের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
নীলফামারীতে সাবেক দুই এমপি ও উপজেলা চেয়ারম্যানের নামে মামলা

নীলফামারী: বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে নীলফামারী-৩ আসনের সাবেক এমপি সাদ্দাম হোসেন পাভেল, অধ্যাপক গোলাম মোস্তফা, সাবেক উপজেলা চেয়ারম্যান আনছার আলী মিন্টু, আব্দুল ওয়াহেদ বাহাদুরসহ ১৬০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ১০০০ থেকে ১৫০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) নীলফামারীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলাটি দায়ের করেছেন জলঢাকা পৌরসভার দক্ষিণ কাজিরহাট হাজীপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে ইয়াছিন আলী। আদালত মামলা গ্রহণ করে জলঢাকা সদর থানা পুলিশকে এফআইআরের নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু সফী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একটি মিছিল জলঢাকা বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণের সময় জলঢাকা পেট্রোল পাম্প এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সাদ্দাম হোসেন পাভেল, আব্দুল ওয়াহেদ বাহাদুর, গোলাম মোস্তফা, আনছার আলী মিন্টু, নাসিব সাদিক নোভা, এনামুল হকের নেতৃত্বে লাঠি, ছোড়া, চাইনিজ কুড়াল, পশু কুড়াল ইত্যাদি দেশীয় অস্ত্র দিয়ে মিছিলে হামলা করেন। এতে মামলার বাদী ইয়াসিন আলীকে হত্যার উদ্দেশ্যে তার মাথায় জখম ও ডান পায়ে গুরুতর জখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে বাদীর মাথায় ছয়টি ও পায়ে আটটি সেলাই দেওয়া হয়।

জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, এখনও আদালতের কাগজ আমাদের কাছে আসেনি। এলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।