ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আবু সাঈদকে সন্ত্রাসী বলায় ঊর্মির নামে লালমনিরহাটে মামলার আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
আবু সাঈদকে সন্ত্রাসী বলায় ঊর্মির নামে লালমনিরহাটে মামলার আবেদন

লালমনিরহাট: সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় সাময়িকভাবে বরখাস্ত হয়েছেন  লালমনিরহাট জেলা প্রশাসনের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার)  তাপসী তাবাসসুম ঊর্মি। এবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ফেসবুকে পোস্ট করায় তার নামে লালমনিরহাটে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে লালমনিরহাট সদর থানায় লিখিত আবেদনটি করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি তাহ হিয়াতুল হাবীব মৃদুল।  

বাদী মৃদুল লালমনিরহাট সদর উপজেলা সদরের খোর্দ্দসাপটানা এলাকার আহসান হাবীবের ছেলে।  

থানায় করা আবেদনে অভিযোগ করা হয়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন।  

সেই আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ফেসবুকে পোস্ট দেন ঊর্মি। এটা ছাত্র-জনতার অভ্যুত্থানকে অবমাননা এবং অন্তর্বর্তী সরকারকে হুমকি দেওয়ার শামিল। যা মানহানিকর ও রাষ্ট্রদ্রোহেরও শামিল। অভিযোগটি তদন্ত করে দ্রুত ঊর্মিকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।  

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের বলেন, অভিযোগ পেয়েছি। অভিযুক্ত যেহেতু সরকারি কর্মকর্তা এবং দেশে তার নামে আরও অভিযোগ রয়েছে। তাই সিনিয়রদের সঙ্গে কথা বলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।
 

ঊর্মিকে সাময়িক বরখাস্ত করার আগে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়।   

আরও পড়ুন: 

>>> তাপসী তাবাসসুম উর্মি সাময়িক বরখাস্ত
>>> প্রধান উপদেষ্টাকে নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪ 
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।