ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাগুরায় বিলের পানিতে ডুবে দুইজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
মাগুরায় বিলের পানিতে ডুবে দুইজনের মৃত্যু

মাগুরা: মাগুরার শালিখা উপজেলায় মাছ ধরতে গিয়ে পৃথক ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

 

উদ্ধার হওয়া দুইজন হলেন- ধনেশ্বরগাতী ইউনিয়নের বড় থৈপাড়া গ্রামের কনক বিশ্বাস ( ৪০) ও একই গ্রামের কমলেশ বিশ্বাস (৩৫)। তাদের মধ্যে কনকের মরদেহ গতকাল রাতেই এবং অপরজনের মরদেহ বৃহস্পতিবার সকালে উদ্ধার করা হয়।

ধনেশ্বরগাতী গ্রামের বাসিন্দা অনুপ বিশ্বাস বলেন, সন্ধ্যায় ছেলেকে সঙ্গে নিয়ে ডোঙায় করে মাছ স্বীকার করতে যান কমলেশ। কিছুক্ষণ পর জেলাজুড়ে শুরু হয় ভারী বৃষ্টির সঙ্গে বজ্রপাত। একপর্যায়ে তাদের ডোঙাটি বিলের পানিতে ডুবে যায়। এ সময় কমলেশ তার ছেলেকে ভাসমান কচুরিপানার স্তূপের ওপর তুলে দিয়ে তিনি ডুবে নিখোঁজ হন। ঝড়বৃষ্টি থামলে স্থানীয় বাসিন্দারা কচুরিপানার ওপর থেকে শিশুটিকে উদ্ধার করেন।

এ মৃত্যুর ঘটনায় স্থানীয় আরও জানান, গতকাল জেলার ওপর দিয়ে ভারী বর্ষণ ও বজ্রপাত হয়েছে। এতে বিভিন্ন নিম্নাঞ্চল ও খাল, বিল, নদী, নালা তলিয়ে গেছে। ডোঙায় করে কনক বিশ্বাস মাছ স্বীকার করতে গিয়ে বিলের পানিতে নিখোঁজ হলে ওই রাতেই স্থানীয়দের সহযোগিতায় তার মরদেহ উদ্ধার করা হয়।  

বৃহস্পতিবার (১০ অক্টোবর) মাগুরার দমকলবাহনীর উপ-পরিচালক আলী সাজ্জাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃষ্টির মধ্যে তারা খবর পান বিলে মাছ স্বীকার করতে গিয়ে দুইজন নিখোঁজ হয়েছেন। মাগুরায় কোনো ডুবুরি না থাকায় দমকলবাহিনীর সদস্যরা রাতেই উদ্ধার অভিযান চালাতে পারেনি। সকালে খুলনা থেকে ডুবুরি আসার আগেই স্থানীয় লোকজন দুজনের মরদেহ উদ্ধার করেছেন।

মাগুরার শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অলিমিয়া জানান, প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে দুই মাছ শিকারির মৃত্যু হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দুইটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।