ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ওয়াশিংটনে রিচার্ড ভার্মা-আজরা জেয়ার সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
ওয়াশিংটনে রিচার্ড ভার্মা-আজরা জেয়ার সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠক

ঢাকা: পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে বৈঠক করেছেন।

শনিবার (১২ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

ওয়াশিংটনে আয়োজিত এই বৈঠকে  তারা গণতান্ত্রিক প্রতিষ্ঠানের সংস্কার এবং গণতান্ত্রিক মূল্যবোধ সমুন্নত রাখা, মানবাধিকার লঙ্ঘনের জবাবদিহিতা, মানবিক প্রতিক্রিয়া এবং রোহিঙ্গা সংকটের টেকসই সমাধান এবং শ্রম অধিকার ইস্যু ইত্যাদি বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেন।

এদিকে যুক্তরাষ্ট্রের ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্সেস বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী রিচার্ড ভার্মার সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন।  
ওয়াশিংটনে অনুষ্ঠিত এই বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক গভীর ও সম্প্রসারণ এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন তারা।

এছাড়াও পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিশেষ সহকারী ও  দক্ষিণ এশিয়ার সিনিয়র ডিরেক্টর লিন্ডসে ডব্লিউ ফোর্ডের সঙ্গে  বৈঠক করেন। বৈঠকে অন্তর্বর্তী সরকারের সংস্কার অ্যাজেন্ডা, গণতান্ত্রিক উত্তরণ, অর্থনৈতিক ও নিরাপত্তা ইস্যু, আঞ্চলিক স্থিতিশীলতা, রোহিঙ্গা সংকট, শ্রম আইন ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন বর্তমানে ওয়াশিংটন সফরে রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা,  অক্টোবর ১২,  ২০২৪
টিআর/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।