ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্যামনগরে স্মার্ট কার্ড বিতরণ নিয়ে সংঘর্ষে আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
শ্যামনগরে স্মার্ট কার্ড বিতরণ নিয়ে সংঘর্ষে আহত ৫

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরের রমজাননগর ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণ নিয়ে দফায় দফায় সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (১২ অক্টোবর) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্ড বিতরণ সাময়িকভাবে স্থগিত করা হয়।

আহতরা হলেন- আব্দুর রহমান (২২), নূর আহাদ (৫০), আব্দুল খালেক (৪৮), আব্দুস সবুর (৩৮) ও মুনসুর আলী গাজী (৫৩)। তাদের সবাইকে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, একজন প্রবীণ ব্যক্তিকে আগে কার্ড দেওয়া নিয়ে লাইনে দাঁড়ানো লোকজনের সঙ্গে স্থানীয় মেম্বার আব্দুল হামিদ লাল্টুর কথা কাটাকাটি হয়। লাল্টু আওয়ামী লীগ কর্মী হওয়ায় প্রথমে স্থানীয় বিএনপির কর্মীরা তার সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে। পরে সেখানে জামায়াত নেতাকর্মীরা হাজির হন।

জামায়াতের নেতাকর্মীদের অভিযোগ, ঘটনাস্থলে গেলে আওয়ামী লীগ সমর্থিত ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টু ও আলী আজগর বুলুর নেতৃত্বে তাদের কর্মীদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে জামায়াতের পাঁচজন কর্মী গুরুতর আহত হন।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. মিলন হোসেন জানান, আহতদের মধ্যে নূর আহাদসহ দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ইউনিয়ন জামায়াতের আমির গাজী নজরুল ইসলাম বলেন, মেম্বার লাল্টু ও বুলু দীর্ঘদিন ধরে এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে। তাদের বিরুদ্ধে ডাবল মার্ডারের মামলাও রয়েছে। এ হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও কঠোর শাস্তির দাবি জানাই।

ইউপি সদস্য আব্দুল হামিদ লালটু বলেন, স্মার্ট কার্ড বিতরণ নিয়ে দুইটি গ্রুপের মধ্যে উত্তেজনা তৈরি হলে আমি বিষয়টি থামিয়ে দেওয়ার চেষ্টা করি। এসময় জামায়াত কর্মীরা আমার ওপরে হামলা করলে, আমার লোকজন তাদের ওপরে হামলা করে।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান জানান, এ ঘটনায় তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।