ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে সাংবাদিক হত্যা: দায় স্বীকার করে আসামির জবানবন্দি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
ময়মনসিংহে সাংবাদিক হত্যা: দায় স্বীকার করে আসামির জবানবন্দি

ময়মনসিংহ: ময়মনসিংহে প্রবীণ সাবেক সাংবাদিক ও তারাকান্দা প্রেসক্লাবের সাবেক সহসভাপতি স্বপন কুমার ভদ্র (৬৫) খুনের ঘটনায় আসামি সাগর (২০) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ সময় হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ততার কথা তুলে ধরে ঘটনার বর্ণনা দেন তিনি।

   

রোববার (১৩ অক্টোবর) বিকেলে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম খান এই তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের স্ত্রী সবিতা রাণী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় অভিযুক্ত সাগরকে একমাত্র আসামি করে অজ্ঞাত আরও তিন জনকে আসামি করা হয়েছে। তদন্ত চলমান আছে।

মামলার বাদী সবিতা রানী অভিযুক্ত সাগরের ফাঁসি দাবি করে বলেন, আমার স্বামীকে প্রকাশ্যে কুপিয়ে খুন করা হয়েছে। অবিলম্বে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করা হোক।

থানা-পুলিশ সূত্র জানায়, আসামি সাগর এলাকায় চিহ্নিত সন্ত্রাসী। তিনি মাদক সেবনের পাশাপাশি মাদক কারবারের সঙ্গে জড়িত। মামলার প্রাথমিক তদন্তে জানা গেছে মাদক সংক্রান্ত সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক স্বপন ভদ্রের প্রতি ক্ষুব্ধ ছিলে সাগর। মূলত ওই ঘটনার জেরেই এই হত্যাকাণ্ড ঘটে।

এর আগে গত শনিবার (১২ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ সদর উপজেলায় শম্ভুগঞ্জের মাঝিপাড়ার টানপাড়া এলাকায় নিজ বাসার সামনে বসে থাকা অবস্থায় তাকে মাথায় এলোপাতাড়ি কুপিয়ে খুন করা হয়। সাংবাদিক স্বপন কুমার ভদ্র একাধিক স্থানীয় ও জাতীয় পত্রিকায় উপজেলা সংবাদদাতা হিসেবে কাজ করতেন। এ ছাড়াও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এলাকার বিভিন্ন ঘটনা ও বিষয় নিয়ে নিয়মিত লেখালেখি করতেন।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।