ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গণমাধ্যমেও সংস্কার হওয়া প্রয়োজন: আসিফ মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
গণমাধ্যমেও সংস্কার হওয়া প্রয়োজন: আসিফ মাহমুদ

ঢাকা: গণমাধ্যমের সংস্কার হওয়া প্রয়োজন বলে উল্লেখ করেছেন যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে রাজধানীর সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ মতবিনিময়’ সভায় তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, জনগণের সঙ্গে সেতুবন্ধন তৈরিতে আপনারা (গণমাধ্যম) অবদান রেখে যাচ্ছেন। বিগত সরকারের দুর্নীতির চিত্র আপনাদের প্রতিবেদনের মাধ্যমেই আমরা জানতে পেরেছি। বর্তমান সময়েও আপনাদের কাছে আমাদের প্রত্যাশা থাকবে আপনারা অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে দুর্নীতির চিত্র তুলে ধরবেন। আমরা যদি বেটার বাংলাদেশ করতে চাই তাহলে আমাদের কালেক্টিভ অ্যাপ্রোচে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, ছাত্র-জনতার আন্দোলনের সময় আমরা দেখেছি, মিডিয়া হাউজগুলো ক্রান্তিকালে আমাদের সাপোর্ট করেনি, আওয়ামী লীগের প্রোপাগান্ডাকেই তুলে ধরেছে। সেই সময় আন্দোলনের প্রকৃত চিত্রের রিফ্লেকশন হয়নি গণমাধ্যমে। কিছু কিছু পত্রিকাও সেই সময়ে আওয়ামী ফ্যাসিস্ট বয়ান দিয়েছে।

যুব ও ক্রীড়া উপদেষ্টা আরও বলেন, মাঠ পর্যায় থেকে আপনারা যে প্রতিবেদন পাঠিয়েছেন, সেগুলো হয়তো প্রচার করা হয়নি। আমরা প্রত্যেকটা খাতে সংস্কারের কথা বলছি। আমরা মনে করি, মিডিয়াতেও সংস্কারের প্রয়োজন রয়েছে। মিডিয়াকে দীর্ঘদিন ধরে ফেব্রিকেটেড করার যে প্রক্রিয়া চলছে, এটা থাকা উচিত নয়। মিডিয়াতে ফ্রি অ্যান্ড ফেয়ার ব্যবস্থা করে ওঠা প্রয়োজন। তথ্য মন্ত্রণালয় এই বিষয়ে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪/আপডেট: ১৪২৯ ঘণ্টা
আরকেআর/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।