ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিগগিরই বান্দরবানে বানানো হবে মডেল মসজিদ: ধর্ম উপদেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
শিগগিরই বান্দরবানে বানানো হবে মডেল মসজিদ: ধর্ম উপদেষ্টা

বান্দরবান: অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, শিগগিরই বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ করা হবে।

রোববার (২০ অক্টোবর) সকালে বান্দরবান সার্কিট হাউসে পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

এরপর জেলা সদরের স্টেডিয়াম এলাকা, নিউগুলশান এলাকা, মেঘলা এলাকাসহ বিভিন্ন স্থানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের জন্য প্রস্তাবিত জমিগুলো পরিদর্শন করে তিনি এ কথা বলেন।

ধর্ম উপদেষ্টার সঙ্গে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমানসহ বান্দরবানের জেলা প্রশাসনের কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধি ও ছাত্র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জমি পরিদর্শন করার পর ধর্ম উপদেষ্টা বলেন, শিগগিরই বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ করা হবে। দেশের বিভিন্ন সেক্টরে সংস্কার কাজ চলছে।

এর আগে শনিবার রাতে কক্সবাজার থেকে সড়কপথে বান্দরবানের সার্কিট হাউজে আসেন তিনি।  

ইসলামিক ফাউন্ডেশনের তথ্য মতে, প্রস্তাবিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণা ও ইসলামিক দাওয়াত কার্যক্রম, পবিত্র কুরআন হেফজ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ ইত্যাদি সুবিধা পাওয়া যাবে আর সেই সঙ্গে ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য থাকার ব্যবস্থা থাকবে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।