ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রমিক অসন্তোষে উসকানি-ইন্ধন ছিল: আব্দুল হাফিজ 

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
শ্রমিক অসন্তোষে উসকানি-ইন্ধন ছিল: আব্দুল হাফিজ 

সাভার (ঢাকা): অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আবদুল হাফিজ বলেছেন, শ্রমিক অসন্তোষে বাইরের কিছু উসকানি ও ইন্ধন ছিল, যা আমরা শনাক্ত করতে পেরেছি।  

রোববার (২০ অক্টোবর) বিকেলে আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকার কন্টিনেন্টাল গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এর আগে তিনি শারমিন গ্রুপের একটি কারখানা পরিদর্শন করেন।  

আবদুল হাফিজ বলেন, প্রাথমিকভাবে বেতন-সংক্রান্ত কিছু দাবি-দাওয়া ছিল, এটিই মনে হয়েছিল মূল কারণ। কিন্তু শ্রমিক অসন্তোষের পেছনে বাইরের কিছু উসকানি ছিল, কিছু ইন্ধন ছিল, সেগুলো আমরা চিহ্নিত করতে পেরেছি। চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। সে কারণেই এখানে শতভাগ কারখানা চালু রয়েছে।  

তিনি বলেন, আমাদের অর্থনৈতিক যে চালিকাশক্তি আছে, তার মধ্যে গার্মেন্টস সেক্টর বা পোশাক খাত অন্যতম। উৎপাদন যাতে ব্যাহত না হয়, সেজন্য সবাই সহযোগিতা করবেন। আশুলিয়া, সাভার, জিরবো এলাকায় প্রায় শতভাগ কারখানা চালু রয়েছে।

তিনি আরও বলেন, এখানে আসার উদ্দেশ্য, কী কী কারণে অশান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল তা জানা। কারণগুলো চিহ্নিত করেছি। আগামীতে যাতে তেমনটি না হয় তা নিয়ে আলোচনা হয়েছে। এসব কীভাবে দূর করা যায়, তা নিয়েও আলোচনা হয়েছে।

এ সময় প্রধান উপদেষ্টার আন্তর্জাতিক বিষয়সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকী, সাভার সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মো. মঈন খান, শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলমসহ বিভিন্ন বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।