ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ব্যাংক কর্মকর্তার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার ৪ সাংবাদিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
ব্যাংক কর্মকর্তার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার ৪ সাংবাদিক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে রামগঞ্জ উপজেলায় এক ব্যাংক কর্মকর্তার আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় উপজেলার আটক চার সাংবাদিককে গ্রেপ্তার দেখানো হয়।

 

সোমবার (২৮ অক্টোবর) রামগঞ্জ থানার সেকেন্ড অফিসার ও উপ পরিদর্শক হুমায়ুন কবির চার সাংবাদিককে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন- দৈনিক ইত্তেফাকের রামগঞ্জ উপজেলা প্রতিনিধি জাকির হোসেন মোস্তান, দৈনিক যায়যায়দিনের বেলায়েত হোসেন বাচ্চু, দৈনিক সমকালের জাকির হোসেন সুমন এবং মানবকণ্ঠের শাখায়াত হোসেন জাহাঙ্গীর।  

রোববার (২৭ অক্টোবর) দুপুরে রামগঞ্জ উপজেলা পরিষদের নির্মাণাধীন ভবনের ৫ তলার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন পল্লী সঞ্চয় ব্যাংকের জুনিয়র অফিসার মোস্তফা তারেক ইকবাল রবিন পাটওয়ারী (৪৪)।  

এ ঘটনায় মোস্তফা তারেকের স্ত্রী শারমিন আক্তার বাদী হয়ে রামগঞ্জ থানায় আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেন।

আত্মহননকারী মোস্তাফা তারেক লক্ষ্মীপুর সদর উপজেলার পৌর এলাকার বাঞ্চানগর গ্রামের মোস্তফা কামালের ছেলে।

জানা গেছে, আত্মহত্যার ঘটনার আগে ওই ব্যাংক কর্মকতার দপ্তরে যান উপজেলার কর্মরত চারজন সাংবাদিক। ব্যাংকটিতে আর্থিক কেলেঙ্কারির ঘটনার তথ্য সংগ্রহ এবং ব্যাংক কর্মকর্তা মোস্তফা তারেক ইকবালের বক্তব্য নিতে যান তারা। এরপরই আত্মহত্যা করেন মোস্তফা তারেক। এঘটনায় আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করা হয়। এ মামলায় ওই চার সাংবাদিককে গ্রেপ্তার দেখানো হয়েছে।

রামগঞ্জ উপজেলায় কর্মরত বেশ কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক জানান, পল্লী সঞ্চয় ব্যাংকের তৎকালীন ডিএমডি ওমর ফারুক রামগঞ্জ উপজেলায় কর্মরত থাকা অবস্থায় ব্যাংকের কোটি টাকা আত্মসাতের ঘটনা ঘটে। এ ঘটনায় একটি তদন্ত টিম গঠিত হলে বর্তমান ডিএমডি বিবি রাহিমা ঘটনার সত্যতা পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে ঘটনার সত্যতা পেয়ে ডিএমডি ওমর ফারুককে তার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

উপজেলার কর্মরত সাংবাদিকরা আরও জানান, ব্যাংকের টাকা আত্মসাৎ সংক্রান্ত সংবাদ প্রকাশে তথ্য সংগ্রহ করতে রোরবার (২৭ অক্টোবর) দুপুর আড়াইটায় সাংবাদিক জাকির হোসেন মোস্তান, বেলায়েত হোসেন বাচ্চু, জাকির হোসেন সুমন ও শাখায়াত হোসেন জাহাঙ্গীর রামগঞ্জ পল্লী সঞ্চয় ব্যাংকে যান। বর্তমান ডিএমডি রাহিমা বেগম প্রশিক্ষণে থাকায় ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে ছিলেন মোস্তফা তারেক ইকবাল। এ সময় ব্যাংকের আর্থিক কেলেঙ্কারির বিষয়ে তার কাছে বক্তব্য জানতে চান সাংবাদিকরা। কিন্তু সঠিক কোনো তথ্য দিতে পারেননি তিনি।  

পরে সাংবাদিকরা তারা চলে আসার পর মোস্তফা তারেক অফিসের টেবিলে রাখা ছোট একটি কাটার (ছুরি) দিয়ে হাত কাটার চেষ্টা করলে অন্য কর্মকর্তারা তাকে সান্ত্বনা দেন। বেলা সাড়ে ৩টার পর অফিসের সবার অগোচরে ব্যাংক থেকে ওই কর্মকতা বের হয়ে উপজেলা পরিষদের অভ্যন্তরে নির্মাণাধীন একটি ভবনের ৫ তলার ছাদে উঠে লাফ দিয়ে আত্মহত্যা করেন।

আত্মহননকারী ব্যাংক কর্মকর্তার স্ত্রী শারমিন আক্তার ও মা সুফিয়া কামাল অভিযোগ করে বলেন, এ ঘটনার সঙ্গে ব্যাংক ম্যানেজার বিবি রাহিমাও জড়িত।

তবে বর্তমান ডিএমডি রাহিমা বেগম প্রশিক্ষণে থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাশার বলেন, নিহতের স্ত্রী শারমিন আক্তার চার সাংবাদিকের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনায় মামলা দায়ের করলে তাদের গ্রেপ্তার দেখানো হয়।

আরও পড়ুন: ছাদ থেকে লাফিয়ে ব্যাংক কর্মকর্তার ‘আত্মহত্যা’

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।