ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তুরাগ তীরে উচ্ছেদ অভিযান শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
তুরাগ তীরে উচ্ছেদ অভিযান শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর তুরাগ তীরে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলদারদের উচ্ছেদে অভিযান শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমাণ আদালত।
 
মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বেলা সোয়া ১টায় এ অভিযান শুরু হয়।

সকাল ১০টায় এ অভিযান শুরু হওয়ার কথা থাকলেও পরে দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে একঘণ্টা সময় দেওয়া হয়।

বেঁধে দেওয়া সময় শেষে উচ্ছেদ অভিযান শুরু করেন ঢাকা জেলা প্রশাসনের নির্দেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।

তিনি বলেন, অভিযানে আব্দুল্লাপুর থেকে কামারপাড়া ব্রিজ পর্যন্ত (৩ কিলোমিটার) জায়গা দখলদারদের উচ্ছেদ করা হবে। অভিযানের আওতায় রয়েছে প্রায় ৬ হাজার অবৈধ স্থাপনা। অর্ধ শতাধিক শ্রমিক উচ্ছেদ কাজে অংশ নিয়েছেন। সন্ধ্যা পর্যন্ত অভিযান চলবে। এভাবে পুরোপুরি দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

মশিউর রহমান আরও বলেন, এই জায়গা যেন আবার দখল না হয়ে যায় সেজন্য সংশ্লিষ্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে। কেউ দখল করার চেষ্টা করলে তাকে গ্রেফতার করে যথাযথ আইনি ব্যবস্থায় নেওয়া হবে।

উত্তরা ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আব্দুস সালাম বাংলানিউজকে জানান, অভিযানে নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশের প্রায় ২শ’ সদস্য নিয়োজিত রয়েছে। এছাড়াও এপিসি কার ও জল কামান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫/আপডেট: ১৫৪০ ঘণ্টা
এনএইচএফ/এমজেএফ

** তুরাগ তীরে অবৈধ স্থাপন‍া সরাতে এক ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।