ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
বরিশাল জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে বরিশাল জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

জেলা পরিষদ নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে বরিশালে ভোটগ্রহণ চলছে। বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সারাদেশের সঙ্গে বরিশাল জেলার ১০টি উপজেলার ১৫টি কেন্দ্রে চলছে এ ভোটগ্রহণ।

বরিশাল: জেলা পরিষদ নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে বরিশালে ভোটগ্রহণ চলছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সারাদেশের সঙ্গে বরিশাল জেলার ১০টি উপজেলার ১৫টি কেন্দ্রে চলছে এ ভোটগ্রহণ।

বেশ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হওয়া এ নির্বাচনের ভোটগ্রহণের শুরুতে সকাল ১০টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জনপ্রতিনিধিদের এই ভোটে জনপ্রতিনিধি নির্বাচন করায় একটু ভিন্ন আমেজও লক্ষ্য করা যাচ্ছে কেন্দ্রগুলোতে। পাশাপাশি কেন্দ্রগুলোকে ঘিরে ব্যাপক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

সিসি ক্যামেরা দ্বারা নজরদারি বাড়ানোসহ কেন্দ্রের ভেতরে মোবাইলসহ অন্যান্য ইলেক্ট্রনিক্স ডিভাইস বহন নিষিদ্ধ রয়েছে।

একইভাবে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পটুয়াখালী ও ঝালকাঠিতে জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে ঝালকাঠিতে সরদার মোহাম্মদ শাহ আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। এছাড়াও সদস্য ও সাধারণ সদস্যর মধ্যে পৃথক দু’টি ওয়ার্ডে পাঁচজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বরিশাল জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১২৪৬ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে দু’জন, সাধারণ সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত সদস্য পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট প্রার্থীর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাঁচজন সাধারণ সদস্য ও তিনজন সংরক্ষিত সদস্য নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমএস/বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad