ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় ২ ওয়ার্ডে সদস্য পদে ভোটগ্রহণ স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
গাইবান্ধায় ২ ওয়ার্ডে সদস্য পদে ভোটগ্রহণ স্থগিত গাইবান্ধায় ২ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

গাইবান্ধায় জেলা পরিষদ নির্বাচনে ৮ ও ১০ নং ওয়ার্ডে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সাধারণ সদস্য (পুরুষ) পদে দুই প্রার্থীর বৈধতা নিয়ে সন্দেহ থাকায় ভোটগ্রহণ স্থগিত করা হয়।

গাইবান্ধা: গাইবান্ধায় জেলা পরিষদ নির্বাচনে ৮ ও ১০ নং ওয়ার্ডে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সাধারণ সদস্য (পুরুষ) পদে দুই প্রার্থীর বৈধতা নিয়ে সন্দেহ থাকায় ভোটগ্রহণ স্থগিত করা হয়।

স্থগিত হওয়া ভোগ কেন্দ্র দু’টি হলো- সাদুল্যাপুর উপজেলার কান্তনগর বিণয় ভূষণ উচ্চ বিদ্যালয় (৮ নং ওয়ার্ড) ও গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় (১০ নং ওয়ার্ড) ভোট কেন্দ্র।

জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রমাণিক জানান, সাদুল্যাপুর উপজেলার ৮নং ওয়ার্ডের সদস্য পদের প্রার্থী তাহেদুল ইসলাম তৌহিদ (ঘুড়ি) মনোনয়নপত্র দাখিল করেন। তিনি ঋণ খেলাপি হওয়ায় যাচাই-বাছাই করে তার প্রার্থীতা বাতিল করা হয়। পরে তিনি উচ্চ আদালত থেকে প্রার্থী বৈধতার কাগজপত্র দাখিল করেন।

গোবিন্দগঞ্জ উপজেলার ১০ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মুসফিকুর রহমান চৌধুরী উজ্জ্বল একজন সরকারি ডিলার। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে তিনিও উচ্চ আদালতের আদেশে প্রার্থী বৈধতার কাগজপত্র জমা দেন।

কিন্তু তাদের প্রার্থীর বৈধতার বিষয়টি সন্দেহ হওয়ায় উচ্চ আদালতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপিল করা হয়। আপিলের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত ৫ জানুয়ারি শুনানির দিন ধার্য্য করেন। এ কারণে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুস সামাদ দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন।

এ সংক্রান্ত গণ বিজ্ঞপ্তি দু’টি কেন্দ্রে পাঠানো হয়েছে। তবে আপিল শুনানির পর দুই কেন্দ্রে পরে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

সাদুল্যাপুর উপজেলার কান্তনগর বিণয় ভূষণ উচ্চ বিদ্যালয়ের দায়িত্বরত
প্রিজাইটিং কর্মকর্তা মো. ইউসুব আলী জানান, সাধারণ সদস্য পদ ছাড়া চেয়ারম্যান ও সংরক্ষিত নারী সদস্য পদে ভোট গ্রহণ চলছে।

এদিকে, জেলার ১৫ কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার সাত উপজেলা ১১১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ নির্বাচনে পাঁচজন চেয়ারম্যান প্রার্থী, সদস্য পদে ৬৮ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ