ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গুলশান-শোলাকিয়ায় নিহত পুলিশ পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
গুলশান-শোলাকিয়ায় নিহত পুলিশ পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা গুলশান-শোলাকিয়ায় নিহত পুলিশ পরিবার সদস্যকে প্রধানমন্ত্রীর সহায়তা (ছবি: সংগৃহীত)

গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট এবং কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে জঙ্গি হামলায় নিহত চার পুলিশের পরিবারের সদস্যদের আর্থিক অনুদানের চেক প্রদান করেছেন...

ঢাকা: গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট এবং কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে জঙ্গি হামলায় নিহত চার পুলিশের পরিবারের সদস্যদের আর্থিক অনুদানের চেক প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে পরিবারের সদস্যদের হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

নিহত চার পুলিশ পরিবারের ৯ সদস্যকে মোট ৫০ লাখ টাকার অনুদান দেওয়া হয়।

শেখ হাসিনা নিহত পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় পরিবারের সদস্যদের অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন। প্রধানমন্ত্রী তাদের সান্ত্বনা দেন।
 
পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব কথা জানান।
তাদের কথা শুনলেন প্রধানমন্ত্রী... দিলেন সান্ত্বনা।  শেখ হাসিনাকে কাছে পেয়ে তারাও কান্নায় ভেঙে পড়েন।  ছবি: সংগৃহীত
গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজানে জঙ্গিদের নিক্ষেপ করা বোমায় সিনিয়র সহকারী কমিশনার রবিউল করিম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন খান গুরুতর আহত হন। ওই রাতেই গুলশান ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।
 
এদিকে গত ৭ জুলাই সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ-উল-ফিতরের নামাজে নিরাপত্তায় দায়িত্ব পালনকালে জঙ্গিদের হামলায় মারা যান কনস্টেবল আনছারুল হক ও জহিরুল ইসলাম।
 
রবিউল করিমের বাড়ি মানিকগঞ্জের সদর থানায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এবং বৃদ্ধ মা রেখে যান। সালাউদ্দিন খানের বাড়ি গোপালগঞ্জের সদরে, তার স্ত্রীসহ রয়েছে এক, ছেলে-মেয়ে। কনস্টেবল আনছারুল হকের বাড়ি নেত্রকোনা জেলার মদন থানায়। তিনি স্ত্রী ও বৃদ্ধ মাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন। ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার জহিরুল হক বৃদ্ধা মাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে যান।

চেক প্রদানকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।