ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে ২৮ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
যশোরে ২৮ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর

যশোর থেকে: যশোরের উন্নয়নে ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৩১ ডিসেম্বর) বিকেল সোয়া ৩টার পর প্রধানমন্ত্রী যশোরের কেন্দ্রীয় ইদগাহ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভা মঞ্চে এ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি।  

উদ্বোধন হওয়া প্রকল্পগুলো হলো- কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (১ম পর্যায়), ‘তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় যশোরসদর উপজেলাস্থ আমদাবাদ কলেজ ১ম পর্যায়ে নির্মিত দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ; একই প্রকল্পের আওতায় শার্শা উপজেলাস্থ পাকশিয়া কলেজ ১ম পর্যায়ে নির্মিত দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ; বাঘারপাড়া উপজেলাস্থ বাঘারপাড়া ডিগ্রি কলেজ ১ম পর্যায়ে নির্মিত দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ; যশোর জেলার মনিরামপুর উপজেলা সদরে ৫০০ আসন বিশিষ্ট শহীদ মশিয়ুর রহমান অডিটোরিয়াম-কাম মাল্টি পারপাস হল, নির্মাণ; পাবলিক লাইব্রেরির (৩য় পর্যায়) উন্নয়ন প্রকল্প; যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ; হৈবতপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; নরেন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; মহাকাল ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; যশোর পুলিশ সুপার ভবন নির্মাণ; যশোর পুলিশ হাসপাতাল নির্মাণ; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের পূর্ণাবয়ব প্রতিকৃতি ভাস্কর্য নির্মাণ; নগর অঞ্চল উন্নয়ন প্রকল্প এর আওতায় যশোর শহরের ১৩ কিলোমিটার সড়ক ও ২২ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ; ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ ও অভয়নগরের মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ প্রকল্প।

 

আর প্রধানমন্ত্রীর হাতে ভিত্তি প্রস্তর স্থাপিত প্রকল্পগুলো হলো- ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প; যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক (এন-৭০৬) যথাযথমানে ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প; যশোর-খুলনা জাতীয় মহাসড়ক যশোর অংশ (পালবাড়ী হতে রাজঘাট অংশ) যথাযথমানে উন্নীতকরণ প্রকল্প; কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ; যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ; ৩য় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নীতকরণ প্রকল্পের আওতায় যশোর শহরের ২৫ কিলোমিটার সড়ক ও ২৪ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ; নগর অঞ্চল উন্নয়ন প্রকল্প এর আওতায় হামিদপুর কম্পোস্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট, বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল সেল নির্মাণ; ঝিকরগাছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ; বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যুরাল স্থাপন; শেখ রাসেল জিমনেসিয়াম ভবন ও ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) উন্নয়ন কাজ।

এ উন্নয়ন কাজগুলোর উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনের পর প্রধানমন্ত্রী আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন।

বেলা দেড়টার দিকে এ জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম মিলন।  

সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে’ অবতরণ করেন প্রধানমন্ত্রী। পরে বিমান ঘাঁটিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন তিনি। সেখান থেকে মধ্যাহ্ন ভোজের পর জনসভায় আসেন প্রধানমন্ত্রী।

দীর্ঘ পাঁচ বছর পরে যশোর জেলা শহরে জনসভা করছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। যদিও, তিন বছর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় নির্বাচনের পরে অভয়নগরের মালোপাড়ায় নির্যাতিতদের দেখতে ওই মাসের ২৩ তারিখ প্রধানমন্ত্রী যশোরে আসেন। সেদিন অভয়নগর উপজেলা শহরের একটি কলেজ মাঠে আয়োজিত জনসভায় রাখেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসকে/ইউজি/এইচএ/

আরও পড়ুন
** যশোরে জনসভাস্থলে প্রধানমন্ত্রী
** যশোরে প্রধানমন্ত্রীর জনসভা শুরু
** মিছিলে মিছিলে জনস্রোত প্রধানমন্ত্রীর জনসভায়
** মাতৃভূমি রক্ষায় নিষ্ঠা নিয়ে কাজ করতে হবে বিমানবাহিনীকে
** যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

** যশোরবাসীর জন্য উন্নয়নযজ্ঞ নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী
** প্রধানমন্ত্রীর আগমন ঘিরে যশোরে উৎসবের আমেজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।