ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশু‌লিয়ায় পোশাক শ্র‌মিকদের কর্ম‌বির‌তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
আশু‌লিয়ায় পোশাক শ্র‌মিকদের কর্ম‌বির‌তি

আশু‌লিয়া, সাভার: আশু‌লিয়ার নরসিংহপুরে ছাঁটাইকৃত ডি‌জিএমকে পুনর্বহালের দাবিতে কর্মবির‌তি পালন করেছে এক‌টি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

রোববার (৩১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নর‌সিংহপুর নিট এ‌শিয়া লিমিটেড নামে কারখানার প্রায় তিন হাজার শ্র‌মিক এ কর্ম‌বির‌তি পালন করে।

শ্র‌মিকরা জানায়, কোনো কারণ ছাড়াই দফায় দফায় শ্র‌মিক ও স্টাফদের ছাঁটাই করে দিচ্ছে।

এছাড়া মা‌লিকের নিজস্ব লোক দিয়ে কারখানা প‌রিচালনা করতে চায়। ‌সে প্রে‌ক্ষিতে কারখানার ডি‌জিএম‌ তারেককে অব্যাহ‌তি দিয়ে মা‌লিকপক্ষের পছন্দের লোক নিয়োগ দেয়। মা‌লিকপক্ষ শ্রমিকদের বেতন-বোনাস ক‌মিয়ে দেওয়াসহ নানাভাবে হয়রা‌নি করে আসছে। তাই বাধ্য হয়ে তারা প্র‌তিবাদ হিসেবে কর্ম‌বির‌তি পালন করেছে।

ছাটাইকৃত ডি‌জিএমকে পুনর্বহাল করা না হলে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে বলে জানান শ্রমিকরা।

আশু‌লিয়া শিল্প পু‌লিশ-১ এর পরিচালক সানা শা‌মিনুর রহমান বাংলানিউজকে জানান, শ্র‌মিকদের সঙ্গে মা‌লিকপক্ষের দ্বন্দ্ব তৈরি হয়েছে। তবে কারখানায় প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে রাখতে পু‌লিশ মোতায়েন রয়েছে। এছাড়া মা‌লিক ও শ্র‌মিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের  চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।