ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর আকাশে হেলিকপ্টার টহল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
রাজধানীর আকাশে হেলিকপ্টার টহল রাজধানীর আকাশে চক্কর দিতে দেখা যায় হেলিকপ্টার। ছবি ও ভিডিও: সুমন শেখ

ঢাকা: ইংরেজি পুরনো বছর বিদায় ও নববর্ষবরণের (থার্টিফার্স্ট) প্রস্তুতি চলছে রাজধানী ঢাকাসহ সারাদেশে। নববর্ষে নিরাপত্তা পরিস্থিতি নির্বিঘ্ন রাখতে রাজধানীজুড়ে ব্যাপক পদক্ষেপ নেওয়া হয়েছে। ধানমন্ডি, গুলশান, উত্তরা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সার্চ লাইট নিয়ে টহল দিচ্ছে নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার।

রোববার (৩১ ডিসেম্বর) সন্ধ্যার আগ থেকেই রাজধানীজুড়ে পুলিশ, র‌্যাবসহ নিরাপত্তা বাহিনীর ব্যাপক টহল চোখে পড়ে। সন্ধ্যার পর রাজধানীর আকাশে চক্কর দিতে দেখা যায় হেলিকপ্টার।



গুলশান এলাকায় নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করেন র‌্যাবের ভারপ্রাপ্ত মহাপরিচালক (ডিজি) কর্নেল মো. আনোয়ার লতিফ খানসহ শীর্ষ কর্মকর্তারা। এসময় গুলশান-২ নম্বর গোল চত্বরে ল্যান্ডমার্ক টাওয়ারের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কর্নেল আনোয়ার লতিফ।  সাংবাদিকদের ব্রিফ করছেন র‌্যাবের ভারপ্রাপ্ত ডিজি কর্নেল মো. আনোয়ার লতিফ খান।  ছবি: সুমন শেখতিনি জানান, সার্চ লাইট নিয়ে হেলিকপ্টার টহল দেওয়া হচ্ছে। আকাশে কুয়াশা থাকলেও এই সার্চ লাইট দিয়ে নিচে স্পষ্ট দেখা যাবে।

মূলত বাড়ির ছাদ ও রাস্তাঘাটে অপ্রীতিকর ঘটনা এড়াতে এই হেলিকপ্টার টহল চলছে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কর্নেল মো. আনোয়ার লতিফ খান বলেন, অন্যান্য নিরাপত্তা সংস্থগুলোর সঙ্গে সমন্বয় করে করছে র‌্যাব। সম্ভাব্য সব ঝুঁকি বিবেচনায় নিয়ে র‌্যাব কাজ করছে। টহলের পাশাপাশি র‌্যাবের গোয়েন্দারা মাঠে কাজ করছে। রাস্তায় ইভটিজিংসহ অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, সে বিষয়ে র‌্যাব সর্তক রয়েছে।

প্রশাসনিক নির্দেশনা অনুযায়ী, থার্টিফার্স্টে রাত ৮টার পর থেকে বাইরের কোনো গাড়ি গুলশান এলাকায় ঢুকতে পারবে না। নিষেধাজ্ঞা রয়েছে যাত্রীবাহী বাস ও লেগুনা প্রবেশেও। ডগ স্কোয়াড নিয়ে একটি গাড়ি তল্লাশি করছেন র‌্যাব সদস্যরা।  ছবি: সুমন শেখগুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বাংলানিউজকে জানান, নির্দেশনা অনুযায়ী রাত ৮টার আগে গুলশানের বাসিন্দাদের নিজ এলাকায় প্রবেশ করতে হবে।

এদিকে, থার্টিফার্স্ট উদযাপনকে কেন্দ্র করে গুলশান এলাকার প্রবেশ মুখগুলোতে অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক পুলিশ সদস্য। কারও গতিবিধি সন্দেহজনক মনে হলেই তল্লাশি করা হচ্ছে। নিরাপত্তা নিশ্চিতে এই পদক্ষেপে অনেকে সন্তোষও প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এমইউএম/এজেডএস/এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।