ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নিরাপত্তা নিশ্চিত না হলে আনন্দ করা যায় না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
‘নিরাপত্তা নিশ্চিত না হলে আনন্দ করা যায় না’ পুলিশের বহর নিয়ে ঢাবি এলাকায় ডিএমপি কমিশনার/ছবি: শাকিল আহমেদ

ঢাকা: থার্টিফার্স্ট নাইটে ব্যাপক নিরাপত্তা বেষ্টনীর মধ্যে পার করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। সবগুলো প্রবেশ পথেই বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। কেবল বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র ছাড়া কাউকে ওই এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এ অবস্থায় সার্বিক পরিস্থিতি পর্যকেক্ষণে রাত সোয়া নয়টার দিকে ব্যাপক সংখ্যক পুলিশ নিয়ে বিশ্ববিদ্যালয় এলাকা পরিদর্শনে যান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বিশ্ববিদ্যালয় এলাকা ঘুরে রোকেয়া হলের সামনে যান তিনি।

ওই সড়ক ধরে নীলক্ষেতের দিকে বেরিয়ে যান কমিশনার।

এসময় পুলিশের উপস্থিতি দেখে শিক্ষার্থীরা হল থেকে বেরিয়ে আসেন। রোকেয়া হলের সামনেও কিছু ছাত্রী ঠাঁই দাঁড়িয়ে দেখছিলেন। এসময় কমিশনার আসাদুজ্জামান মিয়া সেখানে দাঁড়িয়ে তাদের সঙ্গে কথা বলেন।

তিনি ছাত্রীদের উদ্দেশে বলেন, নিরাপত্তা নিশ্চিত না হলে আনন্দ করা যায় না। তোমরা উৎসব কর। আমরা এখানে আছি, শুধু নিরাপত্তার জন্য। কারণ আজকে বৈশ্বিক কী অবস্থা! যদি আশঙ্কা থাকে, নিরাপত্তা না থাকে, তবে মন খুলে আনন্দ করা যায় না। আমাদের শুধু ইংরেজি না, বাংলা নববর্ষেও আনন্দ করতে হবে। ছাত্রীরাও তার কথায় সায় দেন।

এ সময় সোয়াট টিম তার আগে আগে মার্চ করে এগোয়।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
ইইউডি/ওএইচ/

** বিশ্ব প্রেক্ষাপট বিবেচনায় কড়া নিরাপত্তা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।