ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটের আগে কমলাপুরে ঘরে ফেরা মানুষের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
ভোটের আগে কমলাপুরে ঘরে ফেরা মানুষের ভিড় ঘরে ফিরতে কামলাপুর রেলস্টেশনে যাত্রীদের ভিড়। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। তাই ভোটের আগে রাজধানী ছাড়তে কমলাপুরমুখী হাজারো মানুষ। এদিন কমলাপুর রেলস্টেশনের কাউন্টারগুলোর সামনে ছিল ঘরে ফেরা মানুষের ভিড়।

কমলাপুর রেলস্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া প্রতিটি ট্রেন ছিল যাত্রীতে পূর্ণ। এছাড়া ট্রেনে জায়গা না পেয়ে যাত্রীরা ঝুঁকি নিয়ে ছাদেও উঠছেন।

 

শনিবার (২৯ ডিসেম্বর) কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

গত কয়েকদিন আগেই ট্রেনের নির্ধারিত আসনের টিকিট বিক্রি শেষ হয়েছে। সিট না পেয়ে দাঁড়িয়ে যাওয়ার জন্য টিকিট নিচ্ছেন যাত্রীরা। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ব্যবস্থা নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এছাড়া শুক্রবার (২৮ ডিসেম্বর) রাজধানীর কমলাপুর স্টেশনে দেখা গেছে সকাল থেকে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। প্রতিটি ট্রেনের ভেতরে ও ছাদের ছিল হাজারো যাত্রী। যাত্রীরা সবাই ভোট দেওয়ার উদ্দেশ্যে দেশের বিভিন্নস্থানে যাওয়ার উদ্দেশে রাজধানী ছাড়ছেন।  

সাব্বির শেখ নামে এক রিকশাচালক পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য দিনাজপুর যাবেন তিনি। তাই ঢাকা ছাড়তে সকাল ৮টায় কমলাপুর এসেছেন তিনি। তার যাত্রার ট্রেন নীল সাগর এক্সপ্রেস কিছুটা বিলম্ব হলেও ভোটের আমেজে তার চোখে-মুখে নেই ক্লান্তির ছাপ।  

সাব্বির বলেন, নিজ এলাকার উন্নয়নের জন্য পছন্দের প্রার্থীকে ভোট দিতে বাড়ি ফিরছেন তিনি।

অপর যাত্রী সাইফ আহমদ বলেন, এবার ভোট উৎসব মূখর পরিবেশে হচ্ছে। নির্বাচনে সব দল অংশ নিয়েছে। শেষ সময়ে কী হবে জানি না। তবে অনেক আশা নিয়ে ভোট দেওয়ার উদ্দেশে গ্রামে যাচ্ছি। মনে হচ্ছে ভালোভাবেই ভোট দিয়ে ঢাকায় ফিরতে পারবো।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বাংলানিউজকে বলেন, শুক্রবার ও শনিবার সকাল থেকেই অন্যান্য দিনের তুলনায় যাত্রীদের চাপ বেশি। মনে হচ্ছে ঈদ উপলক্ষে যাত্রীরা বাড়ি ফিরছেন। অনেকেই ট্রেনের ভেতরে জায়গা না পেয়ে ঝুঁকি নিয়ে ছাদে উঠেছেন। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতেও ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করি নিরাপদে যাত্রীরা ফিরতেও পারবেন।  

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
ইএআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।