ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোস্টার নামছে দক্ষিণে, নির্দেশনার অপেক্ষায় উত্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
পোস্টার নামছে দক্ষিণে, নির্দেশনার অপেক্ষায় উত্তর পোস্টার নামাচ্ছেন এক পরিচ্ছন্নকর্মী, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে পোস্টার, ব্যানার ও ফেস্টুন সরাতে অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অন্যদিকে, এখনও নির্দেশনার অপেক্ষায় রয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সোমবার (৩১ ডিসেম্বর) রাজধানীর ডিএসসিসির বিভিন্ন এলাকায় দেখা যায়, নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত ব্যানার, পোস্টার ও ফেস্টুন সরাতে ব্যস্ত রয়েছেন পরিচ্ছন্নকর্মীরা।

রাজধানীর পুরানা পল্টন এলাকায় দেখা যায়, রোজিনা বেগম ও আফসার হোসেন নামে দুই পরিচ্ছন্নকর্মী পোস্টার নামাতে ব্যস্ত রয়েছেন।

জানতে চাইলে তারা বাংলানিউজকে বলেন, সকাল থেকেই নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত ব্যানার, পোস্টার ও ফেস্টুন নামানো শুরু করছি। গুলিস্তান থেকে শুরু করছি। ডিএসসিসি কর্তৃপক্ষ সবাইকে দায়িত্ব ভাগ করে দিয়েছে।

এ বিষয়ে ডিএসসিসির অতিরিক্ত বর্জ্য ব্যবস্থাপক খন্দকার মিল্লাতুল ইসলাম বাংলানিউজকে  বলেন, সোমবার ভোর থেকে ডিএসসিসির এলাকাগুলোতে পোস্টার নামানোর কাজ চলছে। বিকেল পর্যন্তই প্রায় অর্ধেক কাজ সম্পন্ন হয়েছে। একদিনে সব সরাতে না পড়লেও মঙ্গলবারের মধ্যে পোস্টার নামানোর কাজ সম্পন্ন হবে।

অন্যদিকে পোস্টার সরানোর কাজ এখনো শুরু করেনি ডিএনসিসি কর্তৃপক্ষ। আগের মতোই সাঁটানো রয়েছে ব্যানার, পোস্টার ও ফেস্টুন। রাজধানীর মিরপুর এলাকায় দেখা যায়, পরিচ্ছন্নকর্মীরা সড়ক পরিষ্কার-পরিচ্ছন্নের নিয়মিত কাজে ব্যস্ত রয়েছেন। জানতে চাইলে তারা বলেন, পোস্টার নামানোর বিষয় এখনো কোনো সিদ্ধান্ত পাইনি। এ বিষয়ে আমাদের কেউকিছু বলেনি। নির্দেশনা পেলে শুরু করবো।  

এ বিষয়ে ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী বর্জ্য ব্যবস্থাপক মো. শফিকুর রহমান বাংলানিউজকে জানান, পোস্টার নামানোর ব্যাপারে আমরা এখনও কোনো নির্দেশনা পাইনি। পেলে দ্রুত কাজ শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
এসএম/এমএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।