ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবাই শান্তিপূর্ণভাবে উৎসব করছে: র‌্যাব ডিজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
সবাই শান্তিপূর্ণভাবে উৎসব করছে: র‌্যাব ডিজি র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন: ছবি-বাংলানিউজ

ঢাকা: ইংরেজি নববর্ষ ‘থার্টি ফার্স্ট’ নাইট উদযাপনে সবাই শান্তিপূর্ণভাবে উৎসব করছে। সারাদেশে কোথাও কোনো খারাপ খবর নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বুধবার (০১ জানুয়ারি) নতুন বছর-২০২০ সালের প্রথম প্রহরে রাজধানীর গুলশান-২ চত্বরে ‘থার্টি ফার্স্টের’ নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে তিনি এসব কথা জানান।

র‌্যাব ডিজি বলেন, দেশ শান্তিপূর্ণ রয়েছে, সুশৃংখল রয়েছে।

সারাদেশে এখন পর্যন্ত কোথাও কোনো খারাপ খবর নেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আমরা খবর নিয়েছি, পরিস্থিতি ভালো। যে যেখানে উৎসব করছে সবাই শান্তিপূর্ণভাবেই করছে।

অতিরিক্ত নিরাপত্তায় উৎসব বিঘ্নিত হচ্ছে কি না —জানতে চাইলে তিনি বলেন, কোনো উৎসব বিঘ্নিত করা আমাদের উদ্দেশ্য নয়। উৎসব যাতে আরও নিরাপদ হয়, সুশৃঙ্খল হয়, সে ব্যাপারে আমরা কাজ করছি। আপনি হয়তো খাবার ছাড়া ২১ দিন বাঁচতে পারেন, কিন্তু নিরাপত্তা ছাড়া একটা দিনও বাঁচতে পারবেন না।  

নতুন বছরে দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আমরা দেশবাসীর প্রত্যাশা এবং প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার অনুসারে দায়িত্ব পালন করতে চাই। প্রধানমন্ত্রীর ঘোষিত নীতি অনুসারে জঙ্গিবাদের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে এবং দুর্নীতিবাজের বিরুদ্ধে কাজ করছি। বাংলাদেশ যেন আবারও জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য আমরা তৎপর রয়েছি। এছাড়া, মাদকের বিরুদ্ধে যে অভিযান রয়েছে সেটিও অব্যাহত থাকবে।

এ সময় দেশবাসীকে ইংরেজি নতুন বছর ও মুজিব বর্ষের শুভেচ্ছা জানান র‌্যাব ডিজি।

বাংলাদেশ সময়: ০২৩১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
পিএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ