ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে তাপমাত্রা বেড়ে ৯.২ ডিগ্রিতে, দেখা মেলেনি সূর্যের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
পঞ্চগড়ে তাপমাত্রা বেড়ে ৯.২ ডিগ্রিতে, দেখা মেলেনি সূর্যের 

পঞ্চগড়: দেশের উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তাপমাত্রা বেড়ে ৯ দশমিক ২ ডিগ্রি হলেও কমেনি শীতের দাপট। জেলায় দেখা মেলেনি সূর্যের। উত্তর থেকে বয়ে আসা শৈত্যপ্রবাহের দাপটে জবুথবু হয়ে পড়েছে জেলার জনজীবন। বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

বুধবার (১ জানুয়ারি) সকাল ৯টায় দেশের মধ্যে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত ২২ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত গড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৫ ডিগ্রি, সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ দশমিক ২ ডিগ্রি।

এবং একই সময়ে গড়ে বাতাসের আদ্রতা রেকর্ড করা হয়েছে সর্বনিম্ন ৫১ শতাংশ এবং সর্বোচ্চ ৯৭ শতাংশ।

শীতের প্রকোপ বাড়ায় দুর্ভোগে পড়েছেন জেলার খেটে খাওয়া মানুষেরা। কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। সরেজমিন দেখা যায়, নতুন বছরের প্রথম দিনে নতুন বই নিতে শীতের সকালেই গরম কাপড় পড়ে স্কুলের উদ্দেশ্যে বের হয়ে নতুন শিক্ষার্থী ও অভিভাবকরা। অনেকেই বিভিন্ন স্থানে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার সকাল ৬টা সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৪ ডিগ্রি। যা ৩ ঘণ্টা ব্যবধানে ২ পয়েন্ট কমে সকাল ৯টায় ৯ দশমিক ২ ডিগ্রি হয়। তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ