ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আলকাতরার দোকান থেকে সাড়ে ৭ হাজার কেজি টিসিবির পেঁয়াজ জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
আলকাতরার দোকান থেকে সাড়ে ৭ হাজার কেজি টিসিবির পেঁয়াজ জব্দ আলকাতরার দোকান থেকে পেঁয়াজ জব্দ

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরে আলকাতরার দোকান থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৭ হাজার ৫০০ কেজি পেঁয়াজ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টায় চৌধুরী বাজার এলাকার জনি রায়ের মালিকানাধীন সততা এন্টারপ্রাইজ থেকে পেয়াজগুলো জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক মোঃ আমিরুল ইসলাম মাসুদ।

জানা গেছে, চৌধুরী বাজার এলাকার ঝুমুড় রায় টিসিবির বৈধ ডিলার। সেখান থেকে ন্যায্যমূল্যে বিক্রির প্রায় সাড়ে ৭ হাজার কেজি (৩০০ বস্তা) পেঁয়াজ ডিলারের চাচাতো ভাই জনি রায়ের মালিকানাধীন সততা এন্টারপ্রাইজ নামক আলকাতরার দোকানে রেখে বিক্রি করছিলেন। বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত এগুলো জব্দ করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ জানান, টিসিবির পেঁয়াজ অবৈধভাবে বিক্রির অপরাধে সততা স্টোর সিলগালা এবং ৩০০ বস্তায় রাখা প্রায় সাড়ে ৭ হাজার কেজি পেঁয়াজ ও ৯০টি আলকাতরার ক্যান্টেইন জব্দ করা হয়েছে। জব্দকৃত টিসিবির পেঁয়াজ মিশর এবং চায়না থেকে আমদানি করা বলেও জানিয়েছেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে শতাধিক সাধারণ ক্রেতা ওই ব্যবসা প্রতিষ্ঠানে ভীর করেন। মাওলানা শেখ মোহাম্মদ খায়রুদ্দিন নামে এক ক্রেতা বলেন, সরকার সাধারণ মানুষের জন্য ডিলার নিয়োগ করে পেঁয়াজ ন্যায্যমূল্যে বিক্রি করছে। এসব পেঁয়াজ কালোবাজারে বিক্রি করা অত্যন্ত দুঃখজনক। এই অসাধু ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।

বাংলাদেশ সময়: ০৩৩২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।