ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে ২০টি ‘ওভারলোডেড’ ট্রাক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
সিলেটে ২০টি ‘ওভারলোডেড’ ট্রাক আটক

সিলেট: লিংক রোড ছেড়ে নগর দিয়ে ঢুকছে ‘ওভারলোডেড’ ট্রাক। এসব ট্রাক ও লরির কারণে ক্ষতিগ্রস্থ নগরের সড়ক।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে ভিআইপি সড়কখ্যাত নগরের পুলিশ লাইন সংলগ্ন মিরের ময়দান পয়েন্টে সড়কে দেবে যায় পাথর বোঝাই একটি ট্রাক। এতে করে ওই সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

এরআগে সিলেট নগরের যানজট নিরসন ও সড়কের ক্ষয়ক্ষতি কমাতে নগরীতে ট্রাক প্রবেশে প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

একইভাবে বুধবার (০১ জানুয়ারি) রাত ১২টার দিকে একই স্থানে এসে পাথর বোঝাই ট্রাক দেবে যায়। খবর পেয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ৫টি ট্রাক জব্দ করে নগর ভবনের সামনে নিয়ে যান।

এ ঘটনার পরদিন বৃহস্পাতবার রাতে একই স্থানে এসে আবারো ট্রাক দেবে যায়। এসময় সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী খবর পেয়ে ঘটানাস্থলে গিয়ে ট্রাকটিকে আটক করেন। পরে তিনি পুলিশকে খবর দিলে পুলিশও ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় এই সড়ক দিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে প্রবেশকৃত প্রায় বিশটি ট্রাক নগরীতে প্রবেশ করে। প্রতিটি ট্রাক জব্দ করেছে পুলিশ।

ট্রাক আটককালে ঘটনাস্থলে উপস্থিত সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক শাখার পরিদর্শক হাবিবুর রহমান বলেন, নগরীর যানজট নিরসন ও সড়কের ক্ষয়ক্ষতি কমাতে নগরীতে ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। ট্রাক চলাচলের জন্য নগরীর বাইরে লিংক রোড (বাইপাস সড়ক) রয়েছে। ট্রাক চালকরা তা মানেন না। শুধু রাতেই তারা অতিরিক্ত মালামালসহ ট্রাক নিয়ে নগরে প্রবেশ করে। তাতে সড়কেরও ক্ষতি হচ্ছে।

তিনি আরও বলেন, আজ নগরীতে ২০টি ট্রাক আটক করা হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীতে মালামালবাহি ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা থাকার পরও তা অমান্য করেই প্রবেশ করছে। সিলেট সিটি করপোরেশন থাকে কোন ভাবেই এ অনিয়মকে বরদাস্ত করবে না। নিষেধাজ্ঞা অমান্য করে যারা নগরীতে ট্রাক নিয়ে প্রবেশ করবে তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০৭৩৯ ঘন্টা, জানুয়ারি ০৩, ২০২০
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।