ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাম্প্রদায়িক সম্প্রীতিতে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
সাম্প্রদায়িক সম্প্রীতিতে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ

যশোর: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই নিজ নিজ অধিকার নিয়েই বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে।

শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে যশোর শহরের বেজপাড়া পূজা মন্দিরের নতুন নাটমন্দির ভবনের কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে উন্নয়নে আমূল পরিবর্তন হয়েছে।

বর্তমান সরকার মসজিদ, মন্দির, গির্জা নির্মাণসহ নানা ধর্মের কল্যাণে কাজ করে যাচ্ছে। এ উন্নয়ন কর্মসূচি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পর্যন্ত। মহান মুক্তিযুদ্ধে একক কোনো সম্প্রদায় আত্মহুতি দেয়নি। সব সম্প্রদায়ের মানুষের আত্মত্যাগে এ দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এ দেশ হবে অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে সে লক্ষ্য নিয়ে তার কন্যা দেশরত্ন শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

পূজা সমিতির মন্দিরের ভারপ্রাপ্ত সভাপতি ফণীভূষণ পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদ, যশোর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সন্তোষ দত্ত, ব্যবসায়ী শ্যামল দাস, পবিত্র কাপুড়িয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।