ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্যালরি খেয়ে শরীর মোটাতাজা করার দিন শেষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
ক্যালরি খেয়ে শরীর মোটাতাজা করার দিন শেষ

ঢাকা: শুধু ক্যালরি গ্রহণ করে শরীর মোটাতাজা করার দিন শেষ বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

শুক্রবার (৩ জানুয়ারি) বিকেল ৫টায় রাজধানীর ফার্মগেটের খামার বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে অনুষ্ঠিত 'পুষ্টি ও সুস্বাস্থ্যের জন্য নিরাপদ সবজি' শীর্ষক সেমিনারে একথা বলেন।  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমরা প্রায়ই বলে থাকি বাংলাদেশ নদীমাতৃক দেশ।

এখন সেইসঙ্গে বলতে হবে বাংলাদেশ কৃষিভিত্তিক অর্থনীতি। বাংলাদেশের অর্থনীতির মূলভিত্তি কৃষি। বাংলাদেশের খাদ্যনিরাপত্তার বাইরে এসে এখন আমরা পুষ্টি ও নিরাপত্তা মান বিষয়ে পরিকল্পনা নিয়েছি।

‘শুধু ক্যালোরি গ্রহণ করে শরীর মোটাতাজা করার দিন বর্তমানে আর নেই। আমাদের পুষ্টিসমৃদ্ধ ভালো খাবার গ্রহণ করতে হবে। শরীরের বিকাশের সঙ্গে সঙ্গে শক্তি যোগাবে। পরবর্তী প্রজন্ম আমাদের চেয়ে আরো ভালোভাবে বেড়ে উঠবে। পরিকল্পনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে কৃষকদের উন্নয়নের যাবতীয় সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করছি।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি।  

সেমিনারে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডক্টর শাহাবুদ্দিন আহমদ।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।