ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দ্রুতই চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্রের কাজ শুরু হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
দ্রুতই চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্রের কাজ শুরু হবে

চাঁপাইনবাবগঞ্জ: দ্রুত সময়ের মধ্যে চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত পর্যটন কেন্দ্রের অবকাঠামো নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতু সংলগ্ন স্থানে মহানন্দা নদী তীরে প্রস্তাবিত পর্যটন কেন্দ্রের জায়গা পরিদর্শনে এসে তিনি একথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত এ প্রকল্পের কাজ অগ্রাধিকার ভিত্তিতে করা হবে।

এ প্রকল্পের কাজ শেষ হলে এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগবে এবং মানুষের কর্মসংস্থান হবে।

এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক, চাঁপাইবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, প্রতিমন্ত্রীর একান্ত সচিব আব্দুল জলিল, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান প্রমুখ।

৪২ কোটি টাকা ব্যয়ে ৪৪ দশমিক ৩৪ একর জায়গার উপর এ পর্যটন কেন্দ্র নির্মাণ করা হবে। এর মধ্যে থাকবে ৫তলা বিশিষ্ট ভবন, ম্যাংগো মিউজিয়াম, সীমানা প্রাচীর নির্মাণ, শিশুদের জন্য রাইড, পিকনিক স্পট।  

ইতোমধ্যে সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে এবং এ কাজের জন্য চলতি মাসেই দরপত্র আহ্বান করা হবে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাহিদ হাসান।

চাঁপাইনবাবগঞ্জে ৪২ কোটি টাকা ব্যয়ে ৪৪ একর জায়গার ওপর এ পর্যটন কেন্দ্র বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।