ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গণমাধ্যমকর্মীদের দক্ষতা উন্নয়নে ৩ দিনব্যাপী অভিবাসন বিষয়ক প্রশক্ষিণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
গণমাধ্যমকর্মীদের দক্ষতা উন্নয়নে ৩ দিনব্যাপী অভিবাসন বিষয়ক প্রশক্ষিণ গণমাধ্যমকর্মীদের দক্ষতা উন্নয়নে ৩ দিনব্যাপী অভিবাসন বিষয়ক প্রশক্ষিণ

ঢাকা: জাতীয় ও স্থানীয় পর্যায়ে কর্মরত গণমাধ্যমকর্মীদের অভিবাসন বিষয়ক দক্ষতা উন্নয়নে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রোববার (১১ অক্টোবর) জার্মানির ফেডারেল ফরেন অফিসের অর্থায়নে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভলপমেন্ট (আইসিএমপিডি) যৌথভাবে এ প্রশিক্ষণের আয়োজন করে।

প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক র্কমসংস্থান মন্ত্রণালয়ের সচিব ডক্টর আহমেদ মুনীরুছ সালেহীন। প্রশিক্ষণ দেন আইসিমপিডি, বাংলাদেশের প্রজেক্ট অফিসার খোন্দকার সোহেল রানা।  

আইসিমপিডি, বাংলাদেশের কান্ট্রি কো-অর্ডিনেটর ইকরাম হোসেনের সঞ্চালনায় ঢাকার বিভিন্ন দৈনিক পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে কর্মরত প্রতিনিধিদের পাশাপাশি যশোর, জয়পুরহাট, খুলনা, নীলফামারী, ঠাকুরগাঁও, বরিশাল, জামালপুর, নড়াইল, ময়মনসিংহ, গাজীপুর, শেরপুর, বাগেরহাট, মাদারীপুর, রাজবাড়ী, মাগুরা, চাঁদপুর এবং রাজশাহীসহ ১৮ জেলার মোট ২৫ জন গণমাধ্যমর্কমী এই প্রশিক্ষণে অংশ নেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক র্কমসংস্থান মন্ত্রণালয়ের সচিব ডক্টর আহমেদ মুনীরুছ সালেহীন বলেন, নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সরকারের একার দায়িত্ব নয়। অভিবাসন প্রত্যাশী ব্যক্তিকেও তার অধিকার ও দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। নিরাপদ ও উপযুক্ত অভিবাসন নিশ্চিত করা সকলের সম্মিলিত দায়িত্ব।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।