ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে পোশাক শ্রমিকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
রাজধানীতে পোশাক শ্রমিকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর উত্তরখান ভারারদি এলাকার একটি বাসা থেকে মিকাইল শেখ (৩৪) নামে এক পোশাক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (১২ অক্টোবর) দিনগত রাত ৩টার দিকে উত্তরখান থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে।

পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

খুলনা সোনাডাঙা উপজেলার সুবহান শেখের ছেলে মিকাইল। স্ত্রী সোনিয়া খাতুনকে নিয়ে উত্তরখান ভারারদি ১৯৩/৮ নম্বর একতলা বাড়িতে ভাড়া থাকতেন তিনি।

সোমবার (১২ অক্টোবর) বাড়িটির মালিক মান্নান শাহ জানান, গত দু’মাস যাবত মিকাইল ও সোনিয়া তার বাড়িতে ভাড়া থাকেন। তাদের ছেলে-মেয়ে গ্রামের বাড়িতে থাকে। স্থানীয় নিপা গার্মেন্টসে স্বামী-স্ত্রী দু’জনই চাকরি করেন। পারিবারিক সমস্যার কারণে তাদের মধ্যে বিভিন্ন সময় ঝগড়া হতো। রোববার রাত ১২টার দিকে বাসায় সবার অগোচরে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেন মিকাইল। পরে দেখতে পেয়ে পুলিশে খবর দিলে তারা এসে মরদেহ উদ্ধার করে।

মরদেহের সুরতহাল প্রতিবেদনে উত্তরখান থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ উল্লেখ করেন, স্ত্রী সোনিয়া খাতুন গার্মেন্টসে চাকরি করতেন, এটি মিকাইল পছন্দ করতেন না। অফিসে সহকর্মীদের সঙ্গে সোনিয়া কথা বলতেন, এজন্য মিকাইল তাকে সন্দেহ করতেন এবং তাকে বারবার চাকরি ছাড়তে বলতেন। তবে সোনিয়া চাকরি ছাড়বেন না বলে জানান। এ নিয়ে তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল। এ কারণে গত রাতে বাসায় সবার অগোচরে গলায় ফাঁস দেন মিকাইল। পরে খবর পেয়ে তার মরদেহ উদ্ধার করা হয়। তবে ঘটনার বিস্তারিত জানার চেষ্টা চলছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
এজেডএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।