ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভুয়া কাগজপত্রে বিদেশ পাঠানো ভিসা গাইড সেন্টারে র‌্যাবের অভিযান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
ভুয়া কাগজপত্রে বিদেশ পাঠানো ভিসা গাইড সেন্টারে র‌্যাবের অভিযান 

ঢাকা: ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে কানাডা, জাপানসহ ইউরোপের বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে অর্থ আত্মসাৎকারী ‘ভিসা গাইড সেন্টার’ নামে একটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে।

সোমবার (১২ অক্টোবর) দুপুর ২টা থেকে রাজধানীর মিরপুর শাহআলী মার্কেটে ৯ম তলায় ভিসা গাইড সেন্টারে অভিযান পরিচালনা করছে র‌্যাব-৩ এর ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বাংলানিউজকে অভিযান শুরুর বিষয়টি নিশ্চিত করে বলেন, এই প্রতিষ্ঠানটি বিদেশ গমনেচ্ছুদের কানাডা, জাপান ও ইউরোপের বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এরপর তাদের ভুয়া ভিসা, ওয়ার্ক পার্মিট দিয়ে অবৈধ পথে বিদেশে পাঠায়।

তিনি বলেন, ভুক্তভোগীদের অনেকে ভুয়া ভিসা নিয়ে প্রতারিত হচ্ছেন। পরবর্তীসময়ে তারা ওই প্রতিষ্ঠানের কাছে টাকা ফেরত চাইলে তাদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে অফিস থেকে বের করে দেন প্রতিষ্ঠানটির মালিকসহ কর্মকর্তারা।

একাধিক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মিরপুর শাহআলী গোল চত্বরে শাহআলী মার্কেটের ৯ম তলায় ভিসা গাইড সেন্টারের ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করা হয়।

অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এসজেএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।