ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ 

মুন্সিগঞ্জ: নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি। দীর্ঘদিন ধরে এই নৌরুটে সীমিত পরিসরে ছোট ফেরিগুলো চলাচল করছিল।

 

তবে তিনটি ছোট ফেরি চ্যানেল দিয়ে চলাচলের সময় আটকে গেলে সোমবার (১২ অক্টোবর) বিকেল ৩টা থেকে দুর্ঘটনা এড়াতে চলাচলরত পাঁচটি ফেরি বন্ধ করে দেওয়া হয়।  

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বাংলানিউজকে জানান, চায়না চ্যানেল দিয়ে কুমিল্লা, কাকলি ও কিশোরী ফেরি আসার পথে নাব্যতা সংকটের কবলে পড়ে। এমন পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। দীর্ঘদিন ধরেই শুধু দিনের বেলা ৪-৫টি ফেরি চলাচল করছিল এই নৌরুটে। সকাল থেকে পাঁচটি ছোট ফেরি চলছিল শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে। সন্ধ্যা ৬টায় প্রতিদিন ফেরি বন্ধ রাখা হচ্ছে। আগামীকাল সকালে চ্যানেলের পরিস্থিতি দেখে আবার ফেরি চালু করা যেতে পারে।  

মাওয়া ট্রাফিক পুলিশ ফাড়ির ইনচার্জ কর্মকর্তা হেলাল উদ্দিন বাংলানিউজকে জানান, শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় আছে ছোট বড় মিলিয়ে ৭০টির মতো যানবাহন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।