ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টেকনাফে মিয়ানমারের ৫ ডাকাত আটক, উদ্ধার ৭ বাংলাদেশি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
টেকনাফে মিয়ানমারের ৫ ডাকাত আটক, উদ্ধার ৭ বাংলাদেশি 

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের নোয়াখালীয়াপাড়া সংলগ্ন সমুদ্র থেকে ডাকাতের কবল থেকে সাতজন বাংলাদেশি জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় অপহরণকারী পাঁচজন ডাকাত আটক করা হয়।

এরা সবাই মিয়ানমারের নাগরিক।

সোমবার (১২ অক্টোবর) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বিএন এম হায়াত ইবনে সিদ্দিক।

এসময় ওই নৌকায় তল্লাশি চালিয়ে দু’টি দেশি একনলা বন্দুক, ৮ রাউন্ড কার্তুজ, ১০টি বিভিন্ন ধরনের বার্মিজ ধারালো অস্ত্র উদ্ধার এবং তাদের ব্যবহৃত ইঞ্জিনচালিত একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

আটক ডাকাতরা হলেন মো. বাকগুল্লা (২২),  মো. শুকুর (২০), রবি আলম (২২), নুরুল আমিন (৩০) ও শফি আলম (২০)। এরা সবাই মিয়ানমারের আকিয়াব জেলার আড়িপাড়া অঞ্চলের বাসিন্দা।

জানা যায়, সোমবার ভোরে টেকনাফ কোস্টগার্ডের নিয়মিত টহল চলাকালীন নোয়াখালীপাড়া থেকে ১২ নটিক্যাল মাইল দূরে সমুদ্র থেকে ৫ জন অস্ত্রধারী ডাকাতকে আটক করে। এসময় তাদের নৌকা থেকে ৭ জন বাংলাদেশি জেলেকে বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

অভিযানে উদ্ধার বাংলাদেশি জেলেদের ডুবে যাওয়া একটি নৌকাও উদ্ধার করা হয়েছে। জেলেরা সবাই টেকনাফের নোয়াখালীপাড়ার বাসিন্দা।  

কোস্টগার্ড জানায়, বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকাগুলোতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও ডাকাতি রোধে কোস্টগার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এসবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।