ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
আশুলিয়ায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু নিহত বৃদ্ধের স্বজনদের আহাজারি। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাভারের আশুলিয়ায় প্রতিপক্ষের হামলায় আহত হয়ে দু’দিন পর চিকিৎসাধীন অবস্থায় মো. আফাজ উদ্দিন পালোয়ান (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।  

সোমবার (১২ অক্টোবর) দুপুরের দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) রশিদ হাসান।

 

রোববার (১১ অক্টোবর) দিনগত রাতে রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বৃদ্ধ আফাজ উদ্দিনের।  

এর আগে গত ০৯ অক্টোবর (শুক্রবার) রাতে আশুলিয়ার তাজপুর পালোয়ানবাড়ী এলাকায় হামলার শিকার হন ওই বৃদ্ধ।  

নিহত আফাজ উদ্দিন তাজপুর পালোয়ানবাড়ী এলাকার বাসিন্দা।  

নিহতের স্বজন মেহেদী হাসান বাংলানিউজকে জানান, জমি নিয়ে বিরোধের জেরে গত ০৯ অক্টোবর রাত ৯টার দিকে বৃদ্ধ আফাজ উদ্দিনের ছেলে মুক্তার পালোয়ানসহ কয়েকজনকে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে মারধর করতে থাকেন প্রতিপক্ষ মজিবর, মহশিন, রিয়াজ পালোয়ান ও ফেরদ্দুসসহ কয়েকজন। হামলাটি আফাজ উদ্দিনের বাড়ির সামনেই ঘটে। সে সময় বাড়ি থেকে বের হয়ে আফাজ উদ্দিন ছেলেকে বাঁচাতে ও পরিস্থিতি শান্ত করতে সবাই থামাতে এগিয়ে গেলে প্রতিপক্ষের লোকজন তাকেও (বৃদ্ধ) মারধর করে পা ভেঙে দেয়। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থা রোববার দিনগত রাতে তার মৃত্যু হয়।

নিহতের পুত্রবধূ রাফিজা বেগম বাংলানিউজকে অভিযোগ করে বলেন, এ ঘটনায় আমাদের মামলা করতে দেননি স্থানীয় ইয়ারপুর ইউনিয়ের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আলমগীর।  

তবে বিষয়টি অস্বীকার করে ওই ওয়ার্ড সদস্য আলমগীর বাংলানিউজকে বলেন, বিষয়টি আমি জানি না। এটা তাদের পারিবারিক বিষয়।

এ বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রশিদ বাংলানিউজকে জানান, বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। একই সঙ্গে বৃদ্ধের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন দেখে ও ঘটনার সত্যতা যাচাই করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।