ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এক যুগ পূর্তির দিনে শিক্ষার্থীদের অবরোধ ও অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এক যুগ পূর্তির দিনে শিক্ষার্থীদের অবরোধ ও অবস্থান কর্মসূচি এক যুগ পূর্তির দিনে শিক্ষার্থীদের অবরোধ ও অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

রংপুর: প্রতিষ্ঠার এক যুগ পূর্তির দিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অনলাইন ক্লাস চালুসহ সেশনজট নিরসনের দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও করে অবরোধ করছে শিক্ষার্থীরা।

সোমবার (১২ অক্টোবর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছে ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগে গত বছরের ডিসেম্বরে ফাইনাল পরীক্ষা দেওয়ার পরও এখন পর্যন্ত ফলাফল প্রকাশ করা হয়নি। চার বছরের অনার্স কোর্স সাত বছরেও শেষ হয়নি। এ বিষয়ে বারবার শিক্ষকদের জানালেও তারা কোন পদক্ষেপ নেননি। করোনার সময়ে অন্যান্য বিভাগ অনলাইন ক্লাস শুরু করা সহ ফলাফল প্রকাশ করলেও তাদের বিভাগের শিক্ষকরা উদাসীনতা দেখাচ্ছেন। গত ছয় মাসে বিভিন্নভাবে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা কোন উত্তর দেয়নি বলেও অভিযোগ শিক্ষার্থীদের। ফলে বাধ্য হয়ে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করে আন্দোলন করছেন তারা।

এ সময় অতিদ্রুত অনলাইন ক্লাস চালু, ফলাফল প্রকাশ, একাডেমিক ক্যালেন্ডার তৈরিসহ সেশনজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানান। দাবি পূরণে কার্যকর পদক্ষেপ না নিলে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ  সময়: ১৯৫৪ ঘণ্টা, ১২ অক্টোবর ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।