ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতার আশ্বাস জাপানের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতার আশ্বাস জাপানের

ঢাকা: জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী এইচিরো ওয়াশিয়োর সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সোমবার (১২ অক্টোবর) জাপানের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাপানে নিযুক্ত হওয়ায় প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে স্বাগত ও শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূত আহমদ প্রতিমন্ত্রী এইচিরো ওয়াশিয়োর সঙ্গে মতবিনিময় ও তার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তারা বাংলাদেশে জাপানি সহযোগিতা বাড়ানো, বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।  

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন, বাংলাদেশের পরীক্ষিত বন্ধুরাষ্ট্র জাপান এবং উন্নয়নের একনিষ্ঠ অংশীদার। বাংলাদেশের বিভিন্ন প্রয়োজনে জাপান আমাদের পাশে থাকায় রাষ্ট্রদূত জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, করোনা মহামারি প্রতিরোধ এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে জাপানের সক্রিয় সহযোগিতা কামনা করেন।  

প্রতিমন্ত্রী এইচিরো বলেন, জাপান সর্বদা বাংলাদেশের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানেও জাপানের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।  বৈঠকে দূতাবাসের মিনিস্টার ড. জিয়াউল আবেদীন উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।