ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিশু নির্যাতন-ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
শিশু নির্যাতন-ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান

রাজশাহী: শিশু নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।  

সোমবার (১২ অক্টোবর) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে বৈশ্বিক মহামারি পরিস্থিতি করোনা আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা এবং কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন জটিলতার বিষয়ে দুই দিনব্যাপী সমাপনী প্রশিক্ষণে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, নারী ও শিশুদের প্রতি যৌন হয়রানি এবং সহিংসতা এখন একটি সংক্রামক রোগে পরিণত হয়েছে। তাই সামাজিক প্রতিরোধ গড়ে তুলে এ রোগ সবাইকে নির্মূল করতে এগিয়ে আসতে হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের বিষয়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করার পরিকল্পনা গ্রহণ করেছেন। এটি আইন হয়ে বাস্তবায়ন হতে চলেছে। আর এ আইন বাস্তবায়ন শুরু হলে দেশে এ ধরনের অপরাধ প্রবণতা কমে আসবে। দুর্বৃত্তদের মধ্যে ভীতি জন্ম নেবে।  

তিনি বলেন, বর্তমান সরকার অন্যায়কে প্রশ্রয় দেয় না। এ বিষয়ে সবাইকে সচেতন করতে হবে। কারণ সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত দেশ গড়ার অঙ্গীকার রয়েছে আওয়ামী লীগ সরকারের।

এ জন্য তিনি সারা দেশের মানুষের পাশাপাশি স্থানীয়ভাবে বাঘা উপজেলা আওয়ামী লীগের সব সহযোগী সংগঠনের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষক, মসজিদের ইমান, পুরোহিতদের এগিয়ে আসার আহ্বান জানান।  

উপজেলার সব জনপ্রতিনিধিদের উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন সব সময় তাদের খোঁজ-খবর রাখবেন এবং তাদের পাশে থাকবেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিন রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপজেলা আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।