ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রায়হান হত্যা: বিচার বিভাগীয় তদন্ত দাবি মেয়র আরিফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
রায়হান হত্যা: বিচার বিভাগীয় তদন্ত দাবি মেয়র আরিফের নিহত রায়হানের পরিবারের প্রতি সমবেদনা জানান সিসিক মেয়র

সিলেট: পুলিশি নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, মহানগর পুলিশ আশ্বস্ত করেছেন তারা বিষয়টি খতিয়ে দেখছেন।

দ্রুত তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেবেন। এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় সে জন্য তদন্তে দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার বিভাগীয় তদন্ত করার দাবিও জানান সিসিক মেয়র।

সোমবার (১২ অক্টোবর ২০২০) সন্ধ্যায় নগরীর আখালিয়া নেহারীপাড়ার বাসিন্দা নিহত রায়হান আহমদের পরিবারকে দেখতে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র নিহত রায়হান আহমদের মা, সন্তান ও স্ত্রীর সাথে দেখা করে তাদের সান্ত্বনা দেন। নিহত রায়হানের বিদেহি আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এসময় রায়হানের পরিবার অভিযোগ করেন, রোববার রাতে রায়হানকে সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়িতে আটকে রেখে নির্যাতন এবং চাঁদা দাবি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মো. মখলিছুর রহমান কামরানসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

গত রোববার (১১ অক্টোবর) রায়হান আহমদ (৩৩) নিহত হন। পুলিশের দাবি, ছিনতাইয়ের দায়ে নগরীর কাষ্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন তিনি। তবে, রায়হানের পরিবারের অভিযোগ পুলিশের নির্যাতনে নিহত হয় রায়হান।  

এ ঘটনার পর নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় সিলেটের কোতোয়ালী থানার বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত ও ৩ পুলিশকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।  

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এনইউ/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।