ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দুর্নীতির মামলায় কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
দুর্নীতির মামলায় কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা অধ্যক্ষ আব্দুর রহমান, ফাইল ফটো

রাজশাহী: দুর্নীতির মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল ইসলাম পরোয়ানা জারি করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও রাজশাহী জেলা দুদকের সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. ইমরুল হক ২০১৮ সালে অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের ওপর তদন্তভার দেন।

তদন্তে অধ্যক্ষ কলেজের ব্যাংক হিসাব থেকে ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্নসাৎ করেছেন বলে প্রমাণ মেলে। এছাড়াও তার বিরুদ্ধে কলেজে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রমাণ পাওয়া যায়।

মামলার এজাহারে কলেজের অর্থ আত্মসাৎ ছাড়াও আরও কয়েকটি অনিয়ম-দুর্নীতির অভিযোগ করা হয়। এতে উল্লেখ করা হয়, অধ্যক্ষ আব্দুর রহমানের শ্যালক সেলিম হাসান একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও গোদাগাড়ী কলেজে তার আগের যোগদান বহাল রাখেন। তাকে সরকারি কলেজের শিক্ষক হিসেবে নিয়োগ দিতে কাগজপত্র শিক্ষা অধিদপ্তরে পাঠান।

এছাড়াও তিনি মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেওয়ার জন্য চেকের মাধ্যমে নয় লাখ টাকা ঘুষ নেন। বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে আট লাখ টাকা ঘুষ নিয়েছেন। মনিরুল ইসলাম ফৌজদারি কার্যবিধি ১৬১ ধারায় দুদকের কাছে জবানবন্দিও দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।