ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তালিকাভুক্তির দাবিতে শিক্ষানবিশ আইনজীবীদের অনশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
তালিকাভুক্তির দাবিতে শিক্ষানবিশ আইনজীবীদের অনশন ছবি: শাকিল

ঢাকা: প্রিলিমিনারি উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীদের লিখিত পরীক্ষা বাতিল করে মৌখিক পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির দাবিতে আমরণ অনশন শুরু করছে বাংলাদেশ সম্মিলিত আইনজীবী পরিষদ।

সোমবার (১২ অক্টোবর) থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশনে বসেছে তারা।

অনশনে প্রায় শতাধিক প্রিলিমিনারি উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবী আছেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর) অনশন দ্বিতীয় দিনে অনশনকারীরা বলেন, গত চার বছর ধরে বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেট তালিকাভুক্তির পরীক্ষা না হওয়ায় আমরা চরম হতাশাগ্রস্ত।  

‘একই সঙ্গে মানবেতর জীবন-যাপন করছি। প্রিলিমিনারি উত্তীর্ণদের মধ্যে ইতোমধ্যে ৩০-৩৫ জন মারাও গেছেন। এছাড়াও বর্তমানে প্রায় পাঁচশতাধিক শিক্ষানবিশ আইনজীবী করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। ’

আন্দোলনকারীরা আরো বলেন, করোনা মহামারির এই সংকটে মানবিক দৃষ্টিকোণ থেকে আমরা যারা ৯০ হাজার পরীক্ষার্থীর মধ্যে ১২ হাজার ৮৭৮ জন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি তাদের পরিস্থিতি বিবেচনা করে লিখিত পরীক্ষা থেকে অব্যাহতি দিয়ে ভাইভা পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির সবিনয় আবেদন করছি।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।