ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বসুন্ধরা সিটির ফায়ার ফাইটিং ব্যবস্থায় সন্তোষ ফায়ার সার্ভিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
বসুন্ধরা সিটির ফায়ার ফাইটিং ব্যবস্থায় সন্তোষ ফায়ার সার্ভিস বসুন্ধরা শপিং কমপ্লেক্সের মহড়া শেষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ফায়ার সার্ভিসের জোন-২ এর কমান্ডার আবুল বাশার। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ফায়ার ফাইটিং ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ। শপিং কমপ্লেক্সে ফায়ার ফাইটিংয়ের এক মহড়া শেষে সন্তোষ প্রকাশ করে সংস্থাটি।

 

মঙ্গলবার (১৩ অক্টোবর) বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে এ মহড়া অনুষ্ঠিত হয়।  

মহড়া শেষে সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিসের জোন-২ এর কমান্ডার আবুল বাশার বলেন, প্রতিটি ভবনের নিজস্ব ফায়ার ফাইটিং ব্যবস্থা থাকতে হয়। দুর্ভাগ্যজনক হলেও সত্য যে অনেক ভবনের এটা সন্তোষজনক পর্যায়ে থাকে না। কিন্তু বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের নিজস্ব ফায়ার ফাইটিং সক্ষমতা বেশ সন্তোষজনক। তাদের যন্ত্রপাতি কার্যকর অবস্থায় পেয়েছি আমরা। এভাবে যদি সব ভবন হয় তাহলে অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা খুব সহজেই ফায়ার ফাইটিং অপারেশন পরিচালনা করতে পারবো।  

বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক মেজর মোল্লা মুশতাক রেজা (অব.) বলেন, আমরা প্রতি সপ্তাহেই নিজেদের ফায়ার ফাইটিং টিম নিয়ে এ ধরনের মহড়া করে থাকি। আর ফায়ার সার্ভিসের সঙ্গে মিলে প্রতি বছরেই এমন মহড়া করে থাকি। এর উদ্দেশ্য হচ্ছে আমাদের এখানে যেনো অগ্নিকাণ্ডের ঘটনা না ঘটে। তারপরেও যদি ঘটে যায় তাহলে যেন দ্রুত সময়ে আমরা রেসপন্স করতে পারি। আমরা আশ্বস্ত করতে চাই যে, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স এ ধরনের অবস্থার জন্য প্রস্তুত। আমরা বিশ্বাস করি যদি এ ধরনের অগ্নি দুর্ঘটনা প্রতিরোধ করণ মহড়া ও সংশ্লিষ্ট কার্যক্রম সফলভাবে অনুষ্ঠিত হয় তাহলে তা অন্যান্য বহুতল ভবন গুলোকেও আবশ্যক অগ্নিনির্বাপন মহড়া আয়োজনে সংশ্লিষ্ট সবাইকে উৎসাহিত করবে।  

মহড়ায় অংশ নেন বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের সব ফায়ার সেফটি ও নিরাপত্তা, বিদ্যুৎ, যান্ত্রিক, সিভিল, কেয়ার অ্যান্ড ক্লিন ডিপার্টমেন্টসমূহের নির্বাচিত কর্মীরা, বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ইউনিটের প্রতিনিধি ও সদস্যরা এবং ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর সদস্যরা।
 

এ সময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা সিটির নির্বাহী পরিচালক (হিসাব ও অর্থ) ও ইনচার্জ আব্দুল আলিম, নির্বাহী পরিচালক (মেকানিকাল) মাহবুব মোর্শেদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। আর মহড়ার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সেফটি ঊর্ধ্বতন কর্মকর্তা জাহাঙ্গীর কবির।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসএইচএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।